• ঢাকা
  • শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ইসলামপুরে ম্যানেজিং কমিটি গঠনে ক্ষুব্ধ অভিভাবক ও এলাকাবাসী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০১ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ০২:২০ পিএম
ইসলামপুরে গোপনে ম্যানেজিং কমিটি গঠন
 ক্ষুব্ধ অভিভাবক ও এলাকাবাসী

ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি : জামালপুরের ্ইসলামপুরে গোপনে ম্যানেজিং কমিটি গঠনের অভিযোগ উঠেছে। মনগড়া ম্যানেজিং কমিটি বাতিল করে পূর্ন তফসিল ও স্বচ্ছ প্রক্রিয়ায় কমিটি গঠনের দাবি জানিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর অভিযোগ দিয়েছে ক্ষুব্ধ অভিভাবক ও এলাকাবাসী।

অভিযোগে জানা যায়, উপজেলার পাথর্শী ইউনিয়নের শশারিয়াবাড়ী খান পাড়া দাখিল মাদরাসায় গোপনে তফসিল ঘোষনা করে সু কৌশলে, প্রচার প্রচারনা ছাড়াই, ভারপ্রাপ্ত সুপার নাজমুল হাসান আনোয়ার মন মত কাছের মানুষের নিকট ফরম বিক্রি করে। কাগজে কলমে মনোনয়নপত্র বিতরন ও জমা, বাছাই, প্রত্যাহার ও ৭মার্চ নির্বাচন দেখিয়ে অনুগত ও বাধ্যগত ৪জন অভিভাবক সদস্য, ১জন মহিলা অভিভাবক, ২জন সাধারণ শিক্ষক সদস্য , ১জন সংরক্ষিত মহিলা শিক্ষক সদস্য বিনা প্রতিদ্বন্ধিতায় চড়ান্ত করা হয়। পরবর্তীতে সাখাওয়াত হোসেনকে সভাপতি ঘোষণা করা হয়। শিক্ষা প্রতিষ্ঠানে এ ধরনের হঠকারি ও দুরীভসন্ধিমুলক কর্মকান্ডের চরম ক্ষুব্ধ এলাকাবাসী ।

অভিভাবক শামিমুর রহমান,ছানোয়ার হোসেন গং সহ সাজেদুল হক খান, রবিউল আকলিমা, আবুসামা, হেলাল খান, আলাল খান, সালাম, ফজল হক, স্বপন খানসহ এলাকাবাসী ক্ষোভ প্রকাশ বলেন- শিক্ষক নিয়োগ পদ খালি থাকায়,অসৎ উদ্দেশ্য হাছিলের জন্য কোন ভোটার তালিকা প্রকাশ না করে গোপনে মনগড়া ম্যানেজিং কমিটি গঠন করা হয়েছে। কোন নির্বাচন হয়নি। 

আমরা পূর্ন তফসিলের জন্য ৫মার্চ উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর আবেদন দিয়েছি। প্রতিষ্ঠানের উন্নতি কল্পে অনিয়ম ও দুর্নীতি রোধে শিঘ্রই তফশিল ঘোষনা করে এলাকাবাসীকে একটি স্বচ্ছ কমিটি উপহার দেবার জন্য সংশ্লিষ্ঠ কর্তপক্ষের নিকট দাবী জানান।

এ ব্যাপারে ভারপ্রাপ্ত সহকারী সুপার নাজমুল হাসান আনোয়ার জানান- নিয়ম মেনেই কমিটি হয়েছে। এখানে কোন দূর্নীতি হয়নি।

উপজেলা একাডেমিক সুপারভাইজার ও প্রিজাইডিং অফিসার মোহাম্মদ মামুন-অর-রশীদ বলেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা নির্বাচন সংক্রান্ত কার্যক্রম সম্পন্ন করতে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব দিয়েছেন। প্রচার প্রচারনার জন্য সুপারকে নির্দেশনা দেওয়া হয়েছিল। পদগুলোতে কোন প্রতিদ্বন্ধি না থাকায় তাদের বিনা প্রতিদ্বন্ধিতা নির্বাচিত ঘোষণা করা হয়েছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image