• ঢাকা
  • বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মহাখালীতে গণপরিবহন সংকট, ভোগান্তিতে যাত্রীরা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২:৫৫ পিএম
মহাখালীতে গণপরিবহন সংকট
ভোগান্তিতে যাত্রীরা

নিউজ ডেস্ক : বাস সংকটের কারণে রাজধানীর মহাখালী বাস টার্মিনালে ভোগান্তিতে পড়েছেন ঘরমুখো যাত্রীরা। টাঙ্গাইলে মহাসড়‌ক ও অন্য মহাসড়কে দীর্ঘ যানজটের কারণে যথাসময়ে ঢাকা ফিরতে পারছে না গণপরিবহনগুলো। টিকিট কেটেও যথাসময়ে বাসের দেখা পাচ্ছেন না তারা। ফলে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হচ্ছে তাদের। 

মহাখালী বাস টার্মিনালে মঙ্গলবার (৯ এপ্রিল) সকালে দেখা যায়, ঈদে বাড়ি ফেরার উদ্দেশে অসংখ্য মানুষ জড়ো হয়েছেন বাস টার্মিনালে। কিন্তু যাত্রীর তুলনায় বাস কম থাকায় ভোগান্তির মুখে পড়েছেন তারা। টিকিট কেটে ঘণ্টার পর ঘণ্টা বাসের জন্য অপেক্ষা করছেন।

এনা পরিবহনের কাউন্টার ম্যানেজার রাজিব আহমেদ বলেন, রাতে যে বাসগুলো ছেড়ে গিয়েছিল, সেগুলো জ্যামের কারণে যথাসময়ে ফেরত আসতে পারছে না। তাই বাসের সংকট দেখা দিয়েছে। এ ছাড়া আজ যাত্রীর চাপ প্রচুর। তাই বাস ছাড়তে কিছুটা বিলম্ব হচ্ছে। আশা করছি বিকেলের মধ্যে সব যাত্রীকে আমরা পৌঁছে দিতে পারব।

পরিবহন সংশ্লিষ্টরা বলছেন, যে গাড়িগুলো ঢাকা ছেড়ে গিয়েছিল মহাসড়কে যানজটের কারণে সেগুলো যথাসময়ে ফিরতে পারছে না। তাই বাস সংকট দেখা দিয়েছে।

অপেক্ষারত যাত্রী সেলিম বলেন, আগেভাগে বাড়ি ফেরার জন্য সকাল সকাল কাউন্টারে এসে টিকিট কেটেছি। কিন্তু এখন দেখছি বাস নেই। কাউন্টার থেকে বলছে বাস আসতে সময় লাগবে। এখন এভাবে কতক্ষণ অপেক্ষা করতে হবে কে জানে।

ময়মনসিংহ ও টাঙ্গাইল রুটের বাসের সংকট তুলনামূলক কম দেখা গেছে। টার্মিনালে বাসগুলো যাত্রী ভরার সঙ্গে সঙ্গেই গন্তব্যের উদ্দেশে রওনা দিচ্ছে।

বগুড়াগামী একতা পরিবহনের কাউন্টার ম্যানেজার মো. জসিম বলেন, আমাদের আপাতত কোনো বাস সংকট নেই। নির্দিষ্ট সময়ের মধ্যেই গাড়ি ছেড়ে যাচ্ছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image