• ঢাকা
  • রবিবার, ৩০ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ১৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ডেন্টাল ভর্তি পরীক্ষা সুষ্ঠু হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০৮ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৩:২১ পিএম
ডেন্টাল ভর্তি পরীক্ষা সুষ্ঠু হয়েছে
স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন

নিউজ ডেস্ক : সারাদেশে এ বছর বিডিএস (ডেন্টাল) ভর্তি পরীক্ষা অত্যন্ত সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে বলেছেন, স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। কোনো কেন্দ্রেই নেতিবাচক কিছু ঘটেনি । পরীক্ষা শুরুর এক মাস আগে থেকে পরীক্ষার দিন পর্যন্ত সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও দফতরের ঊর্ধ্বতন কর্মকর্তারা অত্যন্ত তৎপর ও সতর্ক থাকায় এটি সম্ভব হয়েছে।

রাজধানীর ফুলার রোডের উদয়ন বিদ্যালয়ে শুক্রবার (৮ মাচ) ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের বিডিএস ভর্তি পরীক্ষার কেন্দ্র পরিদর্শন শেষে এসব কথা বলেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, এ বছর ডেন্টাল বিভাগে সরকারি মোট ৫৪৫টি এবং বেসরকারি মোট ১ হাজার ৪০৫টি আসনের বিপরীতে মোট ৫০ হাজার ৭৯৫ জন প্রার্থী অংশ নিয়েছেন। এ বছর ভর্তি পরীক্ষার কেন্দ্র মোট ১২টি এবং ভেন্যু ২০টি।  দেশে বর্তমানে সরকারি ডেন্টাল কলেজ ১টি এবং ৮টি সরকারি ডেন্টাল ইউনিট রয়েছে। অন্যদিকে বেসরকারি পর্যায়ে মোট ২৬টি ডেন্টাল কলেজ রয়েছে।

চিকিৎসক সুরক্ষা আইন প্রণয়নের গুরুত্ব, ডেঙ্গুর প্রকোপ রোধে করণীয়, তামাক আইন কার্যকর করার গুরুত্ব তুলে ধরাসহ বিভিন্ন বিষয়ে কথা বলেন ডা. সামন্ত লাল সেন।

এ সময় উপস্থিত ছিলেন স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব আজিজুর রহমান, স্বাস্থ্য শিক্ষা বিভাগের মহাপরিচালক অধ্যাপক টিটু মিয়া, বিএমডিসি সভাপতি ও জাতীয় অধ্যাপক ডা. মাহমুদ হাসান, স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডা. বায়েজিদ খুরশিদ, স্বাস্থ্য মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব নেওয়াজ হোসেন চৌধুরী, স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা) ড. মীরজাদী সেব্রিনা ফ্লোরা প্রমুখ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image