• ঢাকা
  • রবিবার, ৩০ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ১৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

শনিবার থেকে ৮ মিনিট পরপর চলবে মেট্রোরেল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৫ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৪:৩০ পিএম
শনিবার থেকে ৮ মিনিট পরপর চলবে
মেট্রোরেল

নিউজ ডেস্ক : যাত্রীদের চাহিদার বিবেচনায় মেট্রোরেলের যাতায়াতের সময় ১০ মিনিট থেকে কমিয়ে ৮ মিনিটে নির্ধারণ করা হয়েছে বলে বলেছেন, ঢাকা মাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এম এন ছিদ্দিক। আগামী শনিবার থেকে তা কার্যকর হবে।

প্রবাসী কল্যাণ ভবনে বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

ব্যবস্থাপনা পরিচালক বলেন, মেট্রোরেলের হেডওয়ে বা দুই ট্রেন চলার মধ্যবর্তী সময় দুই মিনিট কমানো হয়েছে, ফলে এখন প্রতিদিন ১৫২টি ট্রেন চলতো এখন সেটা বেড়ে ১৭৮টি ট্রেন চলবে। নতুন সময় মেনে শনিবার থেকে চলাচল করবে মেট্রোরেল। বর্তমানে পিক আওয়ারে ১০ মিনিট ও অফপিক আওয়ারে ১২ মিনিট সময় নিয়ে ট্রেন ছাড়া হয়। নতুন সময় শুধু পিক আওয়ারের জন্য প্রযোজ্য।

তিনি জানান, উত্তরা উত্তর থেকে মতিঝিলগামী প্রথম মেট্রো ট্রেনটি সকাল ৭টা ১০ মিনিটে ছাড়বে। পরে ৭টা ৩০ পর্যন্ত ১০ মিনিট পরপর ট্রেন আসবে। এরপর সাড়ে ৭টা থেকে সকাল পৌনে ১১টা ৪৯ পর্যন্ত ৮ মিনিট পরপর ট্রেন চলবে। পরে ১১টা ৪৯ থেকে বিকেল ৩টা ১২ মিনিট পর্যন্ত ১২ মিনিট পরপর ট্রেন প্লাটফর্মে ট্রেন থামবে। সর্বশেষ ৩টা ১৩ মিনিট থেকে ৮টা পর্যন্ত ৮ মিনিট পরপর ট্রেন চলবে।

মতিঝিল থেকে উত্তরা উত্তরগামী মেট্রোরেলটি প্রথম ট্রেনটি ছাড়বে সকাল সাড়ে ৭টা এবং ৮টা পর্যন্ত ১০ মিনিট পরপর চলাচল করবে। এরপর অফিস সময়ে ৮টা থেকে ১২.৮ পর্যন্ত ৮ মিনিট পরপর চলবে। অফ পিক আওয়ারব ১২.৯ থেকে ৩টা ৫২ মিনিট পর্যন্ত ১২ মিনিট পরপর মেট্রো রেল চলবে। পরে বিকেলে আবার ৩টা ৫৩ মিনিট থেকে রাত ৮টা ৪০ মিনিট পর্যন্ত ৮ মিনিট পরপর মেট্র ট্রেন চলাচল করবে।
 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image