• ঢাকা
  • বুধবার, ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২১ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

 চলছে অবরোধ, কাল বিএনপির হরতাল 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২৯ নভেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৫৫ এএম
কাল বিএনপির হরতাল 
 চলছে অবরোধ

নিউজ ডেস্ক : অষ্টম দফায় বুধবার ২৪ ঘণ্টা অবরোধ পালিত হচ্ছে।সরকারের পদত্যাগ ও সংসদ নির্বাচনের তপশিল বাতিলের দাবিতে বিএনপি ও সমমনা দলগুলো বুধবার ভোর ৬টা থেকে ২৪ ঘণ্টার অবরোধ কর্মসূচি পালন করছে। সারাদেশে পালিত হবে সকাল-সন্ধ্যা হরতাল বৃহস্পতিবার।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী গত সোমবার ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন। একই কর্মসূচি ঘোষণা করেছে গণতন্ত্র মঞ্চ, ১২ দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোট, এলডিপি, গণঅধিকার পরিষদ, বাংলাদেশ লেবার পার্টি, বাম গণতান্ত্রিক ঐক্য, গণফোরাম, পিপলস পার্টিসহ সমমনা দল ও জোট। বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনে না থাকলেও জামায়াতে ইসলামী একই কর্মসূচি ঘোষণা করেছে।

অবরোধ-হরতালকে কেন্দ্র করে বিভিন্ন স্থানে যানবাহনে অগ্নিসংযোগের ঘটনা অব্যাহত আছে। নাশকতার অভিযোগে বিএনপি-জামায়াতের নেতাকর্মীর বিরুদ্ধে মামলা এবং গ্রেপ্তারও অব্যাহত রেখেছে পুলিশ ও র‍্যাব। 

গতকাল সংবাদ সম্মেলনে ডিএমপির অতিরিক্ত কমিশনার ড. খ. মহিদ উদ্দিন কথা বলেন, সোমবার সন্ধ্যায় পল্লবী ১২ নম্বর সেকশনে একটি বাসে আগুন দেওয়া হয়। টহল পুলিশ স্থানীয়দের সহায়তায় আসাদ ও ইউসুফকে গ্রেপ্তার করে। জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে, মিরপুরের বিএনপি নেতা মামুনের নির্দেশে ৫ হাজার টাকার বিনিময়ে দু’জন বাসটিতে আগুন দেন। তিন থেকে চার দিন আগে মামুন মোহনা টিভির গলিতে তাদের নিয়ে এই পরিকল্পনা করেন এবং দু’জনকে কোমল পানীয়র বোতলে পেট্রোল ভরে দেন। ঘটনাস্থল থেকে হাতেনাতে আসাদ ও ইউসুফকে গ্রেপ্তার করা হলেও আরও কয়েকজন পালিয়ে যায়। গ্রেপ্তাররা পলাতক আসামিদের নাম ও ঠিকানা জানিয়েছে। তাদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে। 

পল্লবী থানার ওসি মাহফুজুর রহমান বলেন, গ্রেপ্তার দু’জনের বিরুদ্ধে পুলিশ নাশকতার মামলা করেছে। তাঁদের বিরুদ্ধে বিভিন্ন থানায় অস্ত্র, দস্যুতা ও মাদকের মামলা আছে। 

অতিরিক্ত কমিশনার ড. মহিদ উদ্দিন বলেন, গত এক মাসে বাসে আগুন দেওয়ার সময় ৩২ জনকে হাতেনাতে গ্রেপ্তার করা হয়েছে। যাদের গ্রেপ্তার করা হয়েছে তাদের নির্দিষ্ট কোনো আয়ের পথ নেই। টাকার বা খাবারের বিনিময়ে তারা বাসে আগুন দিয়েছে। 

র‍্যাব সদরদপ্তর জানিয়েছে, জামালপুর থেকে নাশকতা মামলায় গতকাল জেলা বিএনপির সহসাংগঠনিক সম্পাদক বাহাজ উদ্দিন এবং ময়মনসিংহের নান্দাইল থেকে কিশোরগঞ্জের করিমগঞ্জ পৌর বিএনপির সভাপতি হাজি আশরাফ হোসেনকে গ্রেপ্তার করা হয়েছে। এ ছাড়া দেশের বিভিন্ন জায়গা থেকে নাশকতা মামলায় আরও ১৯ নেতাকর্মীকে গ্রেপ্তার করে র‍্যাব। 

গতকাল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৮ অক্টোবর থেকে ২৮ নভেম্বর সকাল ৬টা পর্যন্ত এক মাসে ২১২টি গাড়িতে আগুন দেওয়া হয়েছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image