• ঢাকা
  • বুধবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

রাজনীতিতে যুদ্ধ নয়, সম্পর্কের সেতু তৈরি করতে হবে : কাদের


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০৪ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:৫৭ পিএম
রাজনী‌তিতে, যুদ্ধ নয়
বৃহস্পতিবার বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের কথা বলেন।

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, দলে দলে বিভক্ত হয়ে দেয়াল তৈরির রাজনীতি নয়, রাজনীতিতে সম্পর্কের সেতু তৈরি করতে হবে। যুদ্ধ বিদ্রোহ নয়, শান্তির রাজনীতি করা
 প্রয়োজন। 

তিনি বলেন, আমাদের রাজনীতি হিংসা মুক্ত এখনো একথা দাবি করতে পারি না। রাজনীতিতে নষ্ট ধারা এখনো প্রবাহিত। শান্তির রাজনীতি পদে পদে ক্ষতিগ্রস্ত হচ্ছে। 
বৃহস্পতিবার বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে তি‌নি এসব কথা বলেন। 

সড়কমন্ত্রী বলেন, দেশের অর্জন, আমাদের সকলের অর্জনে এটা আওয়ামী লীগের একার অর্জন নয়, ২৩ কোটি মানুষের অর্জন।কিন্তু বিএনপির মন‌ছোট। তারা দেশের অর্জনকে নিজেদের রচনা মনে করে। তাই তাদের রাজনীতির করার প্রয়োজন নেই।

কাদের বলেন, যে বিশ্বব্যাংক পদ্মা সেতু থেকে মুখ ফিরিয়ে নিয়েছিল আজ তারা ভুল স্বীকার করে প্রধানমন্ত্রীকে সম্মাননা দিয়েছে। ২৫ হাজার কোটি টাকা বাজেট সহায়তা দিয়েছে। 

বিএনপির উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা অপরাজনীতি করে খাটো হয়েছেন দেশকে খাটো করবেন না। শেখ হাসিনা নালিশ করতে যায়নি, দেশের অর্জনের জন্য গিয়েছে। শেখ হাসিনাকে এই বিদেশ সফর এবং অর্জনের জন্য সংবর্ধনা দেওয়া উচিত।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বাংলাদেশের মুক্তিযুদ্ধের চেতনায় সম্প্রীতির সুবাতাস সৃষ্টি করতে হবে এটা রাজনৈতিক অধিপতিদের দায়িত্ব ও কর্তব্য। 
তিনি বলেন, হিংসা হানাহানি যুদ্ধ বিদ্রোহ কিংবা সহিংসতা নয়, শান্তির পথ দেখাতে হবে। সম্প্রদায়িক বাংলাদেশ চাই, সন্ত্রাস চাই না। সাম্প্রদায়িক সম্প্রীতির বিরুদ্ধে চেতনাবিরোধী সন্ত্রাসকে রুখতে হবে। নষ্ট রাজনীতি অসুস্থ, সন্ত্রাস, সহিংসতা রাজনীতিকে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ করতে হবে। 

আওয়ামী লীগ এ জ্যোষ্ঠ নেতা বলেন, বৌদ্ধদের এই উৎসবে সাম্প্রদায়িক সম্প্রীতির সকলেই মিলেমিশে একাকার হয়ে গেছে। গৌতম বুদ্ধ শান্তির বাণী প্রচার করে গেছেন।

ঢাকানিউজ২৪.কম / এম আর

আরো পড়ুন

banner image
banner image