• ঢাকা
  • বুধবার, ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২১ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

জবিতে ৩ দিন ব্যাপী নাট্যোৎসব 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২৬ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০২:৩৩ পিএম
জবিতে ৩ দিন ব্যাপী
নাট্যোৎসব 

কাওছার, জবি প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) নাট্যকলা বিভাগের আয়োজনে অনুষ্ঠিত হতে যাচ্ছে  ৩ দিন ব্যাপী নাট্যোৎসব। আগামী ২৮, ২৯, ৩০ জানুয়ারি বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মিলনায়তনে এই নাট্যোৎসব অনুষ্ঠিত হবে। প্রতিদিন দুটি করে মোট ৬ টি নাটক প্রদর্শন করা হবে ।‌

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের  নাট্যকলা বিভাগেরএকটি সংবাদ সম্মেলনে বিষয়টি জানানো হয়। 

দর্শকরা নির্দিষ্ট স্টল থেকে টিকেট সংগ্রহ করে নাটকগুলো উপভোগ করতে পারবেন। এরজন্য বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের জন্য ৫০ টাকা এবং বিশ্ববিদ্যালয় বহির্ভূত দর্শকদের জন্য ১০০ টাকা টিকেট ফি নির্ধারণ করা হয়েছে। নাটক নির্মাণ এবং অভিনয়ে কাজ করেছেন নাট্যকলা বিভাগের ১৩ এবং ১৮ ব্যাচের শিক্ষার্থীরা। 

 নাট্যোৎসব উপলক্ষে ২৮ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে উদ্বোধনী অনুষ্ঠান হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম। অনুষ্ঠানের নাট্যভাষণ প্রদান করবেন  গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এমপি আসাদুজ্জামান নূর।‌

প্রথম দিন বেলা ১২ টায় মোহাম্মদ খোরশেদ আলম রচিত রাধামন ধনপুদি অবলম্বন নাটক প্রদর্শন করা হবে। উক্ত নাটকে নির্দেশনা দিয়েছেন নাট্যকলা বিভাগের ১৩ ব্যাচের শিক্ষার্থী পরম রাহা , মিল্টন চাকমা , প্রিয়া বণিক এবং আলিমুল ইসলাম। একই দিনে সন্ধ্যা ৬ টায় ওরিয়ানা ফাল্লাচ্চি রচিত লেটার টু এ চাইল্ড নেবার বার্ন অবলম্বনে নির্মিত নাটক প্রদর্শন করা হবে। উক্ত নাটকে নির্দেশনা দিয়েছেন নাট্যকলা বিভাগের ১৩ ব্যাচের শিক্ষার্থী জোবায়দা ফয়সাল ইভা , ইব্রাহিম জামান এলিন, শামিমা আক্তার স্বর্ণা এবং ইব্রাহিম হোসেন সানিম। 

 দ্বিতীয় দিন বেলা ১২ টায় মন্মথ রায় রচিত রক্তকদম অবলম্বনে নির্মিত নাটক প্রদর্শন করা হবে। উক্ত নাটকে নির্দেশনা দিয়েছেন নাট্যকলা বিভাগের ১৩ ব্যাচের শিক্ষার্থী শফিকুল ইসলাম, আরিফুর ইসলাম, এবং লামিয়া। একইদিনে সন্ধ্যা ৬ টায়  বুদ্ধদেব বসু রচিত তপস্বী ও তরঙ্গিনী অবলম্বনে নাটক প্রদর্শন করা হবে। উক্ত নাটকে নির্দেশনা দিয়েছেন নাট্যকলা বিভাগের ১৩ ব্যাচের শিক্ষার্থী শাকিল আহমেদ, উচ্ছ্বাস তালুকদার এবং সাবিহা হক। 

সমাপ্তিদিন বেলা ১২ টায় অগাস্ট স্ট্রিন্ডবার্গ রচিত মিস জুলি নাটকটি প্রদর্শন করা হবে। উক্ত নাটকে নির্দেশনা দিয়েছেন নাট্যকলা বিভাগের ১৩ ব্যাচের শিক্ষার্থী নাফিস ইসমাম তাশিক এবং আনিকা ইবনাত অনামিকা।সন্ধ্যা ৬ টায় মন্মথ রায় রচিত যমালয়ে একবেলা নাটকটি প্রদর্শন করা হবে। যার নির্দেশনা দিয়েছেন নাট্যকলা বিভাগের ১৩ ব্যাচের শিক্ষার্থী মোঃ মানিউর ইসলাম নিবিড়, জান্নাতুল ফেরদৌস রুনা এবং শাহিনুল ইসলাম সাগর‌।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image