• ঢাকা
  • বৃহস্পতিবার, ১০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২২ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ম্যাচ পরিচালনায় দুজন বাংলাদেশী আম্পায়ার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১১ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৬:১৯ পিএম
অফিসিয়ালদের নাম পরে ঘোষণা করা হবে
অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দুজন বাংলাদেশী আম্পায়ার

নিউজ ডেস্ক: দক্ষিণ আফ্রিকার মাটিতে অনুষ্ঠেয় অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ম্যাচ পরিচালনার দায়িত্বে থাকবেন ১৬ জন আম্পায়ার ও চার জন ম্যাচ রেফারি। আম্পায়ারদের তালিকায় দুজন বাংলাদেশের— গাজী সোহেল ও মাসুদুর রহমান মুকুল। আসরের উদ্বোধনী ম্যাচের অফিসিয়ালদের মধ্যে আছেন সোহেল। যুব বিশ্বকাপের গ্রুপ পর্বের ২৪টি ম্যাচের সবগুলোর অন-ফিল্ড আম্পায়ার, টিভি আম্পায়ার, চতুর্থ আম্পায়ার ও ম্যাচ রেফারির নাম প্রকাশ করেছে আইসিসি। সুপার সিক্স, সেমিফাইনাল ও ফাইনালের ম্যাচ অফিসিয়ালদের নাম পরে ঘোষণা করা হবে।

আগামী ১৯ জানুয়ারি পর্দা উঠবে টি-টোয়েন্টি বিশ্বকাপের ১৫তম আসরের। পচেফস্ট্রুমে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ মুখোমুখি হবে উদ্বোধনী ম্যাচে। ওই ম্যাচে অন-ফিল্ড আম্পায়ার হিসেবে থাকবেন বাংলাদেশের সোহেল ও আয়ারল্যান্ডের রোল্যান্ড ব্ল্যাক। পাকিস্তানের রশিদ রিয়াজ ওয়াকার টিভি আম্পায়ার ও আফগানিস্তানের বিসমিল্লাহ জান শিনওয়ারি চতুর্থ আম্পায়ারের ভূমিকা পালন করবেন। ম্যাচ রেফারির দায়িত্বে থাকবেন শ্রীলঙ্কার গ্রায়েম ল্যাবরুই। প্রথম পর্বে 'বি' গ্রুপের ছয়টি ম্যাচেই আম্পায়ার থাকবেন সোহেল। তিনটিতে অন-ফিল্ড আম্পায়ার, দুটিতে টিভি আম্পায়ার ও একটিতে চতুর্থ আম্পায়ারের দায়িত্বে দেখা যাবে তাকে।

এই গ্রুপে দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে রয়েছে ইংল্যান্ড ও স্কটল্যান্ড। বিশ্বকাপের আগে চারটি অফিসিয়াল ওয়ার্মআপ ম্যাচেও আম্পায়ারিং করবেন তিনি। সোহেলের মতো মুকুলও চারটি ওয়ার্মআপ ম্যাচে আম্পায়ার থাকবেন। এরপর অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা, জিম্বাবুয়ে ও নামিবিয়াকে নিয়ে গড়া 'সি' গ্রুপের ছয়টি ম্যাচেই দায়িত্ব পালন করবেন তিনি। তিনটিতে অন-ফিল্ড আম্পায়ার, দুটিতে চতুর্থ আম্পায়ার ও একটিতে টিভি আম্পায়ারের ভূমিকায় দেখা যাবে তাকে।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image