• ঢাকা
  • বৃহস্পতিবার, ৫ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ২০ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

দেশের মানুষ শান্তি চায়, স্থিতিশীলতা চায় : শিক্ষামন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০৫ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:৪০ পিএম
দেশের মানুষ শান্তি চায়, স্থিতিশীলতা চায়
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

নিউজ ডেস্ক : বিজয়ের মাসে দেশে বিশৃঙ্খলা করার কোনো সুযোগ নেই বলেছেন, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। আর বিএনপি-জামায়াত যদি আন্দোলনের নামে, দেশে অস্থিতিশীলতা সৃষ্টি করে তাহলে আওয়ামী লীগ দেশের মানুষকে নিয়ে তা প্রতিহত করবে।

সোমবার সকাল ১১টায় চাঁদপুর আউটার স্টেডিয়ামে মাসব্যাপী মুক্তিযুদ্ধের বিজয় মেলা উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন শিক্ষামন্ত্রী।

তিনি বলেন, দেশের মানুষ শান্তি চায়; স্থিতিশীলতা চায়। তবে সবার গণতান্ত্রিক অধিকার আছে। তাই দাবি দাওয়ার জন্য আন্দোলন করতে হবে, তা যেন শান্তিপূর্ণ হয়। কারণ, দেশ আজ অনেক দূর এগিয়েছে। দেশের উন্নয়নে প্রধানমন্ত্রী নিরলসভাবে কাজ করছেন। সুতরাং বিরোধী শক্তির বিশৃঙ্খলার কোনো সুযোগ নেই।

শিক্ষামন্ত্রী বলেন, এবারে এসএসসি ও সমমানের পাসের হার যেমনটি বেড়েছে। তার সঙ্গে মেধাবী শিক্ষার্থীর সংখ্যাও বেড়েছে। ফলে তাদের উচ্চ শিক্ষার জন্য ভর্তি হতে কোনো সমস্যা হবে না। ভালো শিক্ষা প্রতিষ্ঠান দাবি করা ওই প্রতিষ্ঠানগুলোর মধ্যে বিশেষ কোনো মাহাত্ম্য আছে বলে আমি মনে করি না। কারণ, অতিমেধাবী এবং ভালো শিক্ষার্থী যারা; তাদের অভিভাবকরা ওই সব প্রতিষ্ঠানে ভর্তি করেন তাদের সন্তানদের।

শিক্ষামন্ত্রী বলেন, সরকারের লক্ষ্য হচ্ছে-শিক্ষায় সমতা বিধান করা। যেখানে কোনো ধরনের বৈষম্য থাকবে না। চাঁদপুরে ৩১তম মুক্তিযুদ্ধের বিজয় মেলার উদ্বোধন অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মিলন মাহমুদ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, মেলা কমিটির চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ ওয়াদুদ।

মেলা উদ্বোধন শেষে শিক্ষামন্ত্রী মুক্তিযোদ্ধা স্টলসহ আরও কয়েকটি স্টল ঘুরে দেখেন। পরে চাঁদপুর সদর উপজেলার বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে স্মার্টকার্ড বিতরণ করেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image