• ঢাকা
  • রবিবার, ২১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৫ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ভারতের অযোধ্যায় রামমন্দির প্রতিষ্ঠা সম্পন্ন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২২ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০১:৫৫ পিএম
রাম
রামলালার প্রতিমায় পূজা দিচ্ছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

সুমন দত্ত:  অযোধ্যায় রামমন্দির প্রাণ প্রতিষ্টা অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। রামলালা অযোধ্যায় বসতি স্থাপন করেছেন। রামলালার মন্দিরে বসার প্রথম ভিডিও সামনে এসেছে। এতে রামলালার মূর্তির উপর একটি সুন্দর হাসি দেখা যায়। রামের প্রতিমাকে সোনার গহনা দিয়ে সজ্জিত করা হয়েছে। মূর্তিটি ফুলের মালা দিয়ে সাজানো হয়েছে। রাম মূর্তির মাথায় সোনার তৈরি মুকুটটিও দেখা যায়, যাতে অনেক ধরনের রত্নখচিত রয়েছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, আরএসএস প্রধান মোহন ভাগবত, উত্তরপ্রদেশের রাজ্যপাল আনন্দী বেন প্যাটেল এবং মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ রামলালার পূজা করেছেন। সবাই রামলালার প্রতিমা পবিত্র করার সময় গর্ভগৃহে উপস্থিত ছিলেন। রাম মন্দিরে রুপোর ছাতা নিয়ে পৌঁছেছিলেন প্রধানমন্ত্রী মোদী, যা তিনি পুরোহিতের হাতে তুলে দেন। ভগবান রামের পায়ে পদ্মফুল অর্পণ করলেন প্রধানমন্ত্রী মোদী। প্রাণপ্রতিষ্ঠা অনুষ্ঠানে হলুদ পোশাক পরে পৌঁছেছিলেন প্রধানমন্ত্রী মোদি।

রাম মন্দিরে বর্তমান রামলালার মূর্তির উচ্চতা ৫১ ইঞ্চি। এই মূর্তিটি তৈরি করেছেন কর্ণাটকের ভাস্কর অরুণ যোগীরাজ। মূর্তিটি কালো পাথর দিয়ে তৈরি করা হয়েছে, যাতে দুধে অভিষেক করা হলে পাথরের গায়ে কোনো প্রভাব না পড়ে। অন্য কোনো পদার্থ মূর্তির ওপর কোনো প্রভাব ফেলবে না। রামলালার মূর্তি তৈরি করতে শুধুমাত্র একটি পাথর ব্যবহার করা হয়েছে, অর্থাৎ একটি পাথর খোদাই করে এটি প্রস্তুত করা হয়েছে। রামলালার মূর্তির ওজন প্রায় 200 কেজি।
 

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image