• ঢাকা
  • মঙ্গলবার, ৩ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সরিষাবাড়ী উপজেলার স্থগিত হওয়া নির্বাচনের তারিখ ঘোষণা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৭ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২:১৮ পিএম
স্থগিত হওয়া নির্বাচনের তারিখ ঘোষণা
নির্বাচন কমিশন (ইসি)

জামালপুর প্রতিনিধি : জামালপুরের সরিষাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনের স্থগিত হওয়া তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। এ উপজেলায় চতুর্থ ধাপে আগামী ৫ জুন ভোট গ্রহন হবে জানিয়েছেন নির্বাচন কমিশন।

রবিবার (২৬ মে) দুপুর বারোটার দিকে নির্বাচন কমিশন সচিবালয়ের নির্বাচন পরিচালক-২ এর উপসচিব মো. আতিয়ার রহমানের স্বাক্ষরিত এক চিঠিতে আগামী ৫ জুন সরিষাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ করা হবে এ তথ্য জানানো হয়

বিষয়টি নিশ্চিত করেছেন সরিষাবাড়ী উপজেলা নির্বাচন অফিসার ও উপজেলা রিটার্নিং কর্মকর্তা সাখাওয়াৎ হোসেন।

চিঠির বরাত দিয়ে তিনি জানান, সরিষাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচন যে পর্যায়ে স্থগিত করা হয়েছিল সে পর্যায় থেকে আইন ও বিধি অনুসারে নির্বাচন অনুষ্ঠিত হবে। পূর্ব নির্দেশনার আলোকে পদ্ধতিগতভাবে ৪র্থ ধাপে ০৫ জুন ভোটগ্রহণের মাধ্যমে  নির্বাচন সম্পন্ন করার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন।

উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা গেছে, এর আগে সরিষাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনের আগে ৭ মে এ উপজেলায় সকল পদের নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন। ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ৮ মে সরিষাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।  উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মো. রফিকুল ইসলাম উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৬ এর বিধি ১৮ এবং ৩১ এর বিধান লঙ্ঘন করায় নির্বাচন কমিশন তার প্রার্থিতা বাতিল করেন। রফিকুল ইসলাম তার প্রার্থিতা বহালের জন্য হাইকোর্টে রিট করলে হাইকোর্ট বিভাগ গত ৬ মে তার প্রার্থিতা বহালের আদেশ দেয়। মঙ্গলবার (৭ মে) হাইকোর্টের ওই আদেশের বিরুদ্ধে নির্বাচন কমিশন আপিল বিভাগে আবেদন করলে উচ্চ আদালত নতুন কোন আদেশ দেয়নি। এরপর পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সরিষাবাড়ী উপজেলা পরিষদের সাধারণ নির্বাচনের সকল পদের নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image