• ঢাকা
  • মঙ্গলবার, ৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৩ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

অস্ট্রিয়ায় জাতিসংঘের সিএনডির অধিবেশনে যোগ দিতে  যাচ্ছেন সাতক্ষীরার মাসুদ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১৫ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৭:৪৩ পিএম
অস্ট্রিয়ায় জাতিসংঘের সিএনডির অধিবেশনে যোগ দিতে  যাচ্ছেন
সাতক্ষীরার মাসুদ

সাতক্ষীরা প্রতিনিধি: জাতিসংঘের মাদক ও অপরাধ সংক্রান্ত কার্যালয় (ইউএনওডিসি) সদর দপ্তর ভিয়েনা অস্ট্রিয়াতে অধিবেশনে যোগ দিতে  যাচ্ছেন দেবহাটার কৃতি সন্তান ও ঢাকা আহ্ছানিয়া মিশন স্বাস্থ্য ও ওয়াশ সেক্টরের পরিচালক ইকবাল মাসুদ। 

জাতিসংঘের কেন্দ্রীয় মাদক সংক্রান্ত নীতি-নির্ধারণী সংস্থা কমিশন অন নারকোটিক ড্রাগস (সিএনডি)'র ৬৭তম অধিবেশনে আগামী (১৮-২২ মার্চ) যোগ দিবেন তিনি। 

বাংলাদেশের পক্ষে আগামী ২১ মার্চ দুটি সাইড ইভেন্টে বক্তব্য রাখবেন তিনি । প্রথম অধিবেশনে আলোচনার বিষয় থাকবে মাদক চিকিৎসা ও পুনর্বাসন এবং দ্বিতীয় অধিবেশনে মাদক ব্যবহার প্রতিরোধে সার্বজনীন উদ্যোগের ঘোষণাপত্র ২০২৪ এর উপর।

ইকবাল মাসুদ জানান, বিশ্বব্যাপী, ২০২২ সালে মাদক সেবনের ব্যাধিতে ভোগা লোকের সংখ্যা ৩৯.৫ মিলিয়নে উন্নীত হয়েছে-গত ১০ বছরে ৪৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে।  বিশ্ব মাদক সমস্যা সম্পর্কিত চ্যালেঞ্জ শান্তি, ন্যায়বিচার, স্বাস্থ্য এবং মানবাধিকার, পরিবেশ ও সমতা সব ক্ষেত্রেই টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনে অগ্রগতি বাধাগ্রস্ত করছে। জাতিসংঘের কেন্দ্রীয় মাদক সংক্রান্ত নীতি-নির্ধারণী সংস্থা কমিশন অন নারকোটিক ড্রাগস (সিএনডি) এই সপ্তাহে আন্তর্জাতিক মাদক সংক্রান্ত নীতি ও প্রতিশ্রুতি বাস্তবায়নে অগ্রগতির পর্যালোচনা করতে এই বৈঠক করছে। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image