• ঢাকা
  • বুধবার, ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২১ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সন্ত্রাস ও নাশকতা নিরাপদ রেল চলাচলের জন্য হুমকি : রেলমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২০ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:৪১ পিএম
সন্ত্রাস ও নাশকতা নিরাপদ রেল চলাচলের জন্য হুমকি
রেলমন্ত্রী মোঃ নূরুল ইসলাম সুজন

নিউজ ডেস্ক : রেলমন্ত্রী মোঃ নূরুল ইসলাম সুজন বলেছেন, রাজনৈতিক সন্ত্রাস ও নাশকতা নিরাপদ রেল চলাচলের জন্য হুমকি। রাজনৈতিক কর্মসূচির নামে যোগাযোগ ব্যবস্থায় যে প্রতিবন্ধকতা তৈরি হয়েছিল সেখানে একমাত্র রেল চলাচল স্বাভাবিক ছিলো। এখন রেল যোগাযোগ ব্যবস্থায় পরিকল্পিতভাবে সন্ত্রাসী কর্মকাণ্ড চালানো হচ্ছে।

১৯ ডিসেম্বর রেলপথ মন্ত্রণালয়ের সভাকক্ষে দেশের বিভিন্ন স্থানে রেলওয়েতে নাশকতা বিষয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে মন্ত্রী এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, যাত্রী হয়ে ট্রেনে উঠে নিরাপদ রেলে নাশকতা ঘটনা ঘটাচ্ছে। বাসের বদলে ট্রেনকেই এখন প্রধান হাতিয়ার করা হচ্ছে এবং পরিকল্পিত দূর্ঘটনা ঘটাতে ফিশপ্লেট খুলে দিচ্ছে।

সকালে তেজগাঁওয়ে মোহনগঞ্জ এক্সপ্রেসে নাশকতা সম্পর্কে রেলমন্ত্রী বলেন, বিমানবন্দর স্টেশন ছেড়ে তেজগাঁও আসলে ট্রেনে আগুণ ধরিয়ে দেওয়া হয়। তিনটি কোচ পুড়ে যায়, ৪ জন মারা গিয়েছে। রাজনৈতিক কর্মসূচি দিতেই পারে কিন্তু সহিংসতা করতে পারে না বলে মন্তব্য করেন রেলমন্ত্রী ।

সন্ত্রাসীরা এ ধরণের কর্মকান্ড করে যেন রেল চলাচলে বিঘ্ন ঘটাতে না পারে। সে বিষয়ে রেলের নিরাপত্তা বাহিনী ও পুলিশের সাথে মন্ত্রী কথা বলেছেন।
মন্ত্রী নাশকতার বিষয়ে সাংবাদিকসহ দেশের জনগণকে সজাগ থাকা এবং আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সহযোগিতা করার জন্য আহ্বান জানান।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image