• ঢাকা
  • রবিবার, ৩০ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ১৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বিএনপির বক্তব্য পাগলের প্রলাপ : ওবায়দুল কাদের


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৯ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০২:৩৭ পিএম
বিএনপির বক্তব্য পাগলের প্রলাপ : ওবায়দুল কাদের
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

নিউজ ডেস্ক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সরকারের বিরোধিতার নামে বিএনপি যে বক্তব্য দিচ্ছে সেগুলোকে পাগলের প্রলাপ। রাজধানীর ধানমন্ডিতে সোমবার (১৯ ফেব্রুয়ারি) সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।
 
ওবায়দুল কাদের বলেন, মিয়ানমারের অভ্যন্তরে যে অস্থিরতা চলছে, তাতে সীমান্তে নিরাপত্তা ঝুঁকি আছে। আমাদের বিজিবি সীমান্ত রক্ষায় সদা জাগ্রত। মিয়ানমারের অস্থিরতার ফলে নিরাপত্তার ঝুঁকি হতে পারে, সে বিষয় প্রস্তুত তারা।
 
তিনি আরও বলেন, বহির্বিশ্বের একটা অংশ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচেনে ভোট নিয়ে সমালোচনা করলেও, মিউনিখ আন্তর্জাতিক নিরাপত্তা সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গুরুত্ব দেয়া হয়েছে। এতেই বিশ্বে বাংলাদেশের গুরুত্ব বোঝা যায়।

ওবায়দুল কাদের বলেন, যারা জাতীয় পার্টি হিসেবে বিরোধীদল গঠন করেছে, এর বাইরে জাতীয় পার্টির ভাগাভাগি সৃষ্টি করা নিজেদের ব্যাপার। সংসদের বাইরে যা হচ্ছে, তা নিয়ে আওয়ামী লীগের মাথা ঘামানোর কিছু নেই।
 
২৮ অক্টোবর বিএনপির সরকার বিরোধী আন্দোলন ব্যর্থ হওয়ার পর, বিভিন্ন মামলায় আসামি হয়ে দলটির প্রথম সারির নেতারা কারাভোগ করেছেন। নির্বাচন শেষে জামিনে বের হয়ে একের পর এক অভিযোগ করছেন। অভিযোগ করছেন, বিএনপি ভাঙনের জন্য চেষ্টা করেছে সরকার। 
 
এ সময় বিএনপির বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, বিএনপির সঙ্গে জনগণ নেই, তাই তাদের নেতাকর্মীরা হতাশ হয়ে পড়েছেন। 
 
ওবায়দুল কাদের আরও বলেন, তাদের রাজনীতিতে মিথ্যাচার চিরজীবনই অপরিহার্য। এটা তাদের মিথ্যাচারের ধারাবাহিকতা। বিএনপির সাথে জনগণ নাই। এখন কিছু একটা বলে, সরকারের বিরোধিতা করে জানান দিতে চায়। সরকারের বিরোধিতার নামে বিএনপির বক্তব্য পাগলের অসংলগ্ন প্রলাপ ছাড়া কিছু নয়।
 
তিনি বলেন, কিছু পণ্যের দাম বেড়েছে, কিছু কমেছে। সরকার বাজার নিয়ন্ত্রণে সক্রিয়। সব রকম চেষ্টা করে যাচ্ছে। দ্রব্যমূল্যের উর্ধ্বগতি নিয়ে সরকার উদাসীন নয়, নিয়ন্ত্রণে কাজ করছে।
 

মিউনিখ নিরাপত্তা সম্মেলনে প্রধানমন্ত্রীর যুদ্ধবিরোধী অবস্থান বাংলাদেশকে গুরুত্বপূর্ণ করেছে এ কথা জানিয়ে ওবায়দুল কদের বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনস্কির সাক্ষাতে, রাশিয়ার সাথে বাংলাদেশের সম্পর্ক পরিবর্তন হবে না। যুদ্ধের বিরুদ্ধে সাধারণত মানুষের ক্ষয়ক্ষতির বিরুদ্ধে বাংলাদেশ।
 
ঢাকার বায়ুদূষণ নিয়ে প্রশ্ন করা হলে ওবায়দুল কাদের বলেন,
 
বায়ুদূষণ রোধে কাজ করছে সরকার। এটা এক বা দুই দিনে হয়নি। দিনে দিনে এটি হয়েছে। তবে প্রধানমন্ত্রীর নির্দেশে বর্তমান পরিবেশমন্ত্রী এ নিয়ে কাজ শুরু করেছেন। বেশকিছু পদক্ষেপ নিয়েছেন তিনি। তার মধ্যে ঢাকার চারপাশে ইটভাটা বন্ধ করার কাজ।

মেট্রোরেল যারা ব্যবহার করতে অভ্যস্ত নয়, তাদের ক্ষেত্রে কিছুটা সময় অসুবিধা হতে পারে। তবে মেট্রোরেল অনেক মানুষের ভোগান্তি কমিয়েছে, বলেন ওবায়দুল কাদের।
 
ওবায়দুল কাদের বলেন, সড়কে চলা আনফিট গাড়ির মালিকদের আপনারাও (সাংবাদিক) বলুন, আপনাদের লেখনিতেও তুলে ধরুন। এসব গাড়ির কারণে বায়ুদূষণ বাড়ছে এসব কথা তাদের বলুন।
 
মহান শহীদ দিবস (২১ ফেব্রুয়ারি) ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবসে সকাল সাড়ে ৭টায় নিউমার্কেটের দক্ষিণ গেট থেকে মিছিল নিয়ে প্রভাত ফেরিতে যোগ দেবে আওয়ামী লীগ। আর ২২ ফেব্রুয়ারিতে বিকেল ৩টায় তেজগাঁও অফিস আলোচনা সভা করা বলেও জানান তিনি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image