• ঢাকা
  • বৃহস্পতিবার, ১০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২২ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

শেরপুরে মতিয়া চৌধুরীসহ ২২জনের মনোনয়নপত্র দাখিল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০১ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:২৫ এএম
দলের কেউ স্বতন্ত্র প্রার্থী হননি
মতিয়া চৌধুরীর মনোনয়নপত্র দাখিল

শেরপুর প্রতিনিধি:  দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে শেরপুরের ৩ টি আসনে ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনীত ৩ প্রার্থী এবং জাতীয় পার্টি, জাসদ, কৃষক-শ্রমিক-জনতা লীগ, বিএনএম, বিএসপি ও তৃণমূল বিএনপিসহ স্বতন্ত্র মিলে মোট ২২ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। ৩০ নভেম্বর বৃহস্পতিবার সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেছেন জেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ আনোয়ারুল হক।

এর আগে বিকেল পর্যন্ত শেরপুরের জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা আব্দুল্লাহ আল খায়রুম এবং স্ব-স্ব উপজেলা পর্যায়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিল করেন প্রার্থীরা।

প্রার্থীদের মধ্যে শেরপুর-১ আসনে আওয়ামী লীগের মনোনয়নবঞ্চিত একজন এবং শেরপুর-৩ আসনে আওয়ামী লীগের মনোনয়নবঞ্চিত ৩ জন দলীয় নেতা স্বতন্ত্র প্রার্থী হলেও শেরপুর-২ আসনে দলের কেউ স্বতন্ত্র প্রার্থী হননি।

জানা যায়, শেরপুর-১ (সদর) আসনের টানা ৬ষ্ঠবারের মতো আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৫ বারের সংসদ সদস্য, জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা মো. আতিউর রহমান আতিক। একই দিন এ আসনে আরও মনোনয়ন জমা দিয়েছেন জাতীয় পার্টি মনোনীত ২ প্রার্থী জেলা জাতীয় পার্টির সভাপতি আলহাজ্ব মো. ইলিয়াছ উদ্দিন ও সাধারণ সম্পাদক মো. মাহমুদুল হক মনি, জাকের পার্টি মনোনীত প্রার্থী আহসানুল হক আকন্দ, কৃষক-শ্রমিক-জনতা লীগ মনোনীত প্রার্থী বারেক বৈদেশী, বিএনএম মনোনীত প্রার্থী এ্যাডভোকেট মোহাম্মদ আব্দুল্লাহ, বাংলাদেশ সুপ্রীম পার্টি মনোনীত প্রার্থী আবুল কালাম আজাদ এবং স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছানুয়ার হোসেন ছানু, সদর উপজেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার এ্যাডভোকেট মোখলেছুর রহমান আকন্দ ও মো. ফারুক হোসেন।

শেরপুর-২ (নকলা-নালিতাবাড়ী) আসনে বুধবার মনোনয়নপত্র জমা দেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী দলের প্রেসিডিয়াম সদস্য ও সংসদ উপনেতা বেগম মতিয়া চৌধুরী। একইভাবে বৃহস্পতিবার এ আসনে মনোনয়নপত্র জমা দেন জাসদ মনোনীত প্রার্থী লাল মোহাম্মদ শাজাহান, তৃণমূল বিএনপি মনোনীত প্রার্থী জায়েদুর রশীদ শ্যামল ও স্বতন্ত্র প্রার্থী সৈয়দ মোহাম্মদ সাঈদ আঙ্গুর।

শেরপুর-৩ (শ্রীবরদী-ঝিনাইগাতী) আসনে বৃহস্পতিবার দুপুরে মনোনয়নপত্র জমা দিয়েছেন প্রথমবারের মতো আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া শ্রীবরদী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এডিএম শহিদুল ইসলাম। এছাড়া এ আসনে আরও মনোনয়ন জমা দিয়েছেন জাতীয় পার্টি মনোনীত প্রার্থী মো. সিরাজুল হক, কৃষক-শ্রমিক-জনতা লীগ মনোনীত প্রার্থী মো. সুন্দর আলী, স্বতন্ত্র প্রার্থী ঝিনাইগাতী উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএম আব্দুল্লাহেল ওয়ারেজ নাইম, প্রয়াত সংসদ সদস্য এমএ বারীর ছেলে মোহসিনুল বারী রুমি, উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মিজানুর রহমান রাজা, যুক্তরাজ্যপ্রবাসী আওয়ামী লীগ নেতা এইচএম ইকবাল হুসাইন অন্তর ও জেলা জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী মো. ইকবাল আহসান।

মনোনয়ন দাখিল শেষে হুইপ আতিউর রহমান আতিক বলেন, প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু তনয়া শেখ হাসিনার আর্শিবাদে এবার টানা ষষ্ঠবারের মতো দলীয় মনোনয়ন পেয়ে আজ দাখিল করলাম। মনোনয়ন ঘোষণার পরপরই শেরপুরের মানুষ স্বতস্ফূর্তভাবে আমাকে গ্রহণ করে নিয়েছেন। এজন্য তিনি দলীয় নেতা-কর্মীসহ সর্বস্তরের মানুষের প্রতি শেখ হাসিনাকে ক্ষমতায় রাখতে নৌকায় ভোট প্রার্থনা করে বলেন, এ নির্বাচনে জয়ী হলে শেরপুরের অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করাই হবে আমার প্রধান কাজ। নির্বাচনে জয়ী হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আবারও সরকার গঠন করে শেরপুরে মেডিকেল কলেজ, পাবলিক বিশ্ববিদ্যালয় ও রেললাইন নির্মাণসহ জনগণকে সাথে নিয়ে শেরপুরের বাকি উন্নয়নকাজ সম্পন্ন করার প্রত্যয় ব্যক্ত করেন ।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image