• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ৩০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

রাজবাড়ীতে নারীদের মাঝে ল্যাপটপ বিতরণ করেন রেলপথ মন্ত্রী  


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৮:২২ এএম
রাজবাড়ীতে নারীদের মাঝে ল্যাপটপ বিতরণ করেন
রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম

নিউজ ডেস্ক : রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম ‘হার পাওয়ার’ প্রকল্পের আওতায় ৭৫ জন নারীর মাঝে ল্যাপটপ বিতরণ করেছেন। প্রধানমন্ত্রীর স্মার্ট উপহার হিসেবে রাজবাড়ী জেলার নারী প্রশিক্ষণার্থীদের মধ্যে একটি করে ল্যাপটপ বিতরণ করেন।

৫ এপ্রিল রাজবাড়ী জেলা প্রশাসকের কার্যালয়ে তথ্য ও যোগযোগ প্রযুক্তি বিভাগের আওতায় ‘হার পাওয়ার’ প্রকল্পের মাধ্যমে ল্যাপটপ বিতরণ করেন মন্ত্রী। 

ল্যাপটপ বিতরণ শেষে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে মন্ত্রী বলেন, আসন্ন ঈদুলফিতরে যাত্রীদের ট্রেন ভ্রমণে কোনো ধরনের ভোগান্তি হবে না। এখন পর্যন্ত ঈদযাত্রায় ট্রেন যাত্রীদের কোনো ভোগান্তির কথা শোনা যায়নি। ঈদ যাত্রা শুরু হয়েছে, এবারের ঈদ যাত্রায় সবাই নিরাপদ ও নির্বিঘ্নে ঘরে ফিরতে পারবেন। রেলের সীমিত সম্পদ দিয়ে যাত্রীদের জন্য ভালো ব্যবস্থাপনা করার সর্বোচ্চ চেষ্টা করছি। এবারের ট্রেনে ঈদযাত্রা নিয়ে যাত্রীদের কোনো অভিযোগ এখন পর্যন্ত পাওয়া যায়নি।

রেলমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নারীদের এগিয়ে নেওয়ার জন্য, নারীর ক্ষমতায়নের জন্য  চিন্তাভাবনা করেন। নারীরা যেন স্বাবলম্বী হতে পারেন সেটা প্রধানমন্ত্রীর উদ্দেশ্য। এর জন্য তিনি নারীদের নিয়ে বিভিন্ন কাজ করছেন। স্কুল কলেজে যে ল্যাপটপগুলো দেওয়া হচ্ছে এগুলোর ব্যবহার সঠিক মতো করতে হবে। এই জায়গাটিতে কাজ করা দরকার যাতে এগুলো যথাযথ ভাবে ব্যবহার করা হয়।

অনুষ্ঠানে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী, জেলা প্রশাসক আবু কায়সার খান, জেলা পরিষদের চেয়ারম্যান একে শফিকুল মোরশেদ আরুজ, পুলিশ সুপার জি. এম. আবুল কালাম আজাদসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image