• ঢাকা
  • বুধবার, ৫ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ফেসবুক ভিডিওবার্তায় তামিমের সবকিছু জানানোর ঘোষণা 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:২৩ পিএম
ফেসবুক ভিডিওবার্তায় তামিমের সবকিছু জানানোর ঘোষণা 
তামিম ইকবাল

নিউজ ডেস্ক :  মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) বিশ্বকাপের জন্য দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। সেই দলে জায়গা হয়নি তামিম ইকবালের। দল ঘোষণার পর কোনো প্রতিক্রিয়া না জানালেও, বুধবার (২৭ সেপ্টেম্বর) সকালে হঠাৎই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি পোস্ট করেছেন তামিম। 

গত কয়েকদিনে নানা ঘটনা নিয়ে ভিডিওবার্তায় পরিষ্কার করবেন সবকিছু।

ফেসবুকে তামিম লিখেছেন, 'আজকে বাংলাদেশ জাতীয় দল ভারতের উদ্দেশে রওনা দেয়ার পর একটি ভিডিওবার্তার মাধ্যমে আমি সবাইকে বিগত কয়েকদিনের ঘটে যাওয়া ব্যাপারে কিছু কথা বলবো।  গত কয়েকদিন অনেক কথাই গণমাধ্যমগুলোতে এসেছে।  আমি মনে করি বাংলাদেশ দলের এবং আমার ভক্ত - সমর্থক সবাই পরিষ্কারভাবে সবকিছু জানার অধিকার রাখে।'
 
বাংলাদেশ দলের সেরা ওপেনার তামিমকে নিয়ে এতদিন বেশ নাটক চলেছে। দলে থাকবেন কি না তা নিয়ে বেশ আলোচনাও হয়েছে। তবে সকল নাটকের সমাপ্তি ঘটিয়ে মঙ্গলবার বিশ্বকাপ দল ঘোষণা করে বিসিবি। যেখানে জায়গা হয়নি তামিম ইকবালের। তবে দলে জায়গা হারানো নিয়ে সঙ্গে সঙ্গে প্রতিক্রিয়া জানাননি তামিম। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক স্ট্যাটাস দিয়ে জানিয়ে দিয়েছেন, বিশ্বকাপের জন্য দল যখন ভারতের উদ্দেশ্যে উড়াল দেবে, তারপর এক ভিডিওবার্তার মাধ্যমে সমর্থকদের সব জানাবেন তিনি।

তামিমের কোমরের ইনজুরি দীর্ঘদিনের। সেরে উঠতে লন্ডন থেকে চিকিৎসাও নিয়ে আসেন তিনি। বিশ্বকাপ খেলার জন্য নিজেকে প্রস্তুত করে তুলতে এশিয়া কাপ না খেলে করেন দীর্ঘ পুনর্বাসন। প্রায় ৮০ দিন পর নিউজিল্যান্ড সিরিজে মাঠে ফিরেছিলেন তামিম। তবে বিশ্বকাপে দলে জায়গা না পাওয়ার কারণে কি তিনি আর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন?   সেই প্রশ্ন এখন তার ভক্তদের মনে।
 
এর আগে গত ৬ জুলাই হঠাৎ করেই সংবাদ সম্মেলনে এসে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন তামিম ইকবাল। 
 
ওই সময়ে আফগান সিরিজের প্রথম ম্যাচের আগে তামিম হুট করে জানান, তিনি শতভাগ ফিট নন। ফিট না হয়েও ম্যাচ খেলার ঘোষণা দেয়ায় তার ওপর ক্ষিপ্ত হন কোচ চন্ডিকা হাথুরুসিংহে ও বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। সংবাদমাধ্যমে প্রকাশ্যেই তামিমের সমালোচনা করেন পাপন। এরপর মাঠের খেলায় আফগানদের বিপক্ষে বাংলাদেশের হারের পর থেকেই ব্যাকফুটে ছিলেন তামিম। এরপরই দেন সংবাদ সম্মেলনের ঘোষণা।
 
পরেরদিনেই অবসরের সিদ্ধান্ত থেকে সরে আসেন তামিম ইকবাল। তামিমকে গণভবনে ডেকে পাঠান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর অনুরোধে আবারও খেলায় ফেরার ঘোষণা দেন তিনি।

সংবাদ সম্মেলনের ঘোষণা দেয়ার পর থেকেই তাই কৌতুহল ছিল তুঙ্গে; কী বলবেন তামিম? গুঞ্জন ছিল, ওয়ানডের অধিনায়কত্ব ছাড়ছেন তিনি। তখন হালকা করে হাওয়ায় ভাসছিল অন্য গুঞ্জনও। আন্তর্জাতিক ক্রিকেট থেকেই অবসরের ঘোষণা দিতে পারেন জাতীয় দলের ওপেনার। শেষ পর্যন্ত গুঞ্জনই সত্যি হয়েছিল।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image