• ঢাকা
  • রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মেট্রোরেল চলছে নতুন শিডিউলে 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৭ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৪:৪১ পিএম
মেট্রোরেল চলছে নতুন শিডিউলে 
মেট্রোরেল

নিউজ ডেস্ক : ১০ মিনিটের পরিবর্তে ৮ মিনিট পরপর যাত্রীদের সুবিধার জন্য ‘পিক আওয়ারে’ মেট্রোরেল চলা শুরু হয়েছে। ব্যবস্থাপনা পরিচালক এম এন ছিদ্দিক বলেছেন, শনিবার (১৭ ফেব্রুয়ারি) সকাল থেকে নতুন এ শিডিউল কার্যকর হয়েছে।

উত্তরা থেকে মতিঝিলের দিকে সকাল ৭টা ৩১ মিনিট থেকে বেলা ১১টা ৪৮ মিনিট পর্যন্ত এবং মতিঝিল থেকে উত্তরার দিকে সকাল ৮টা ১ মিনিট থেকে দুপুর ১২টা ৮ মিনিট পর্যন্ত সময়কে এই ‘পিক আওয়ার’ হিসেবে নতুন সময় অনুযায়ী বিবেচনা করা হবে। একইভাবে উত্তরা-মতিঝিল বেলা ৩টা ১৩ মিনিট থেকে রাত ৮টা এবং মতিঝিল-উত্তরা বেলা ৩টা ৫৩ মিনিট থেকে রাত ৮টা ৪০ মিনিট পর্যন্ত পিক আওয়ারের সময়।

ডিএমটিসিএল ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এম এ এন সিদ্দিক জানান, বর্তমানে প্রতিদিন গড়ে ২ লাখ ৭০ হাজার যাত্রী মেট্রোতে যাতায়াত করে। এই হিসেবে প্রতি ট্রেনে যাত্রী থাকে গড়ে ১ হাজার ৭৫০ জন। ট্রেন চলাচল বাড়ানোর কারণে প্রতি ট্রেনে যাত্রী যাতায়াত করতে পারবে  দেড় হাজারের মতো ।

সারাদিনে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত ট্রেনের যাতায়াত ২৬ বার বাড়ানো হচ্ছে বলে জানানো হয়। আগে সারাদিনে মোট ১৫২ বার মেট্রোরেল উত্তরা থেকে মতিঝিল যাতায়াত করত। আজ শনিবার থেকে এটি মোট ১৭৮ বার যাতায়াত করবে।

অফ পিক আওয়ারে ট্রেন চলবে ১২ মিনিট পরপর। মেট্রোরেলের নতুন সূচি অনুযায়ী, এ সময় উত্তরা থেকে মতিঝিলের দিকে বেলা ১১টা ৪৯ মিনিট থেকে বেলা ৩টা ১২ মিনিট পর্যন্ত এবং মতিঝিল থেকে উত্তরার দিকে দুপুর ১২টা ৯ মিনিট থেকে বেলা ৩টা ৫২ মিনিট পর্যন্ত।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image