• ঢাকা
  • রবিবার, ৩০ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ১৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

শিক্ষার্থীদের মাদক থেকে দূরে থাকতে হবে : দুদক মহাপরিচালক


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১১ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০:১৭ পিএম
শিক্ষার্থী, মাদক,  দুদক মহাপরিচালক
দুদক মহাপরিচালক সৈয়দ ইকবাল হোসেন

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুর জেলায় মাধ্যমিক স্কুলে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও বার্ষিক ক্রীড়া পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বক্তব্য দেন দুদক মহাপরিচালক সৈয়দ ইকবাল হোসেন। 

সৈয়দ ইকবাল হোসেন শিক্ষার্থীদের উদ্দেশ্যে করে বলেন, শৃঙ্খলার বিকল্প নেই। আমরা সুশৃঙ্খল জীবন-যাপনে অভ্যস্ত হতে হবে। যেকোন অনিয়ম-ব্যভিচার থেকে দূরে থাকতে হবে। অন্যায় থেকে দূরে থাকতে হবে। অন্যায়ের প্রতিবাদ করতে হবে। মাদক থেকে দূরে থাকতে হবে।

গতকাল শনিবার (১০ ফেব্রুয়ারি) লক্ষ্মীপুর সদর উপজেলার দক্ষিণ হামছাদী ইউনিয়নের মোহাম্মদ উল্যাহ উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও বার্ষিক ক্রীড়া পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দুদক মহাপরিচালক সৈয়দ ইকবাল আরও বলেন, আমাদের রাষ্ট্র ব্যবস্থাকে ধংস করতে একটি পরাজিত শক্তি কাজ করছে। যারা একাত্তরের মুক্তিযুদ্ধে ও ভাষা আন্দোলন আমাদেরকে পরাজিত করতে পারেনি। বাংলাদেশ এখন পৃথিবীর ইতিহাসে উন্নয়নের উদাহরণ হিসেবে প্রতিষ্ঠিত। উন্নয়নের মডেল হিসেবে পৃথিবীর অনেক দেশ এখন বাংলাদেশকে আদর্শ মানে। এসব দেখে পরাজিত শক্তি এখন আমাদের শিক্ষা ব্যবস্থায় হাত দেওয়ার চেষ্টা চালাচ্ছে। আমাদের শিক্ষার্থীদের বিপদগামী করার চেষ্টা করছে।

বন্ধু নির্বাচন বিষয়ে দুদক মহাপরিচালক সৈয়দ ইকবাল বলেন, একজন মানুষের কাছে বন্ধু নির্বাচন কঠিন থেকে কঠিনতম কাজ। বন্ধু নির্বাচনের ক্ষেত্রে যে ভুল করবে, প্রতিষ্ঠিত হওয়ার ক্ষেত্রে তা বাধা হয়ে দাঁড়াবে। সুতরাং বন্ধু নির্বাচনের ক্ষেত্রে সবসময় সজাগ ও সচেষ্ট থাকতে হবে।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সাখাওয়াত হোসেন আরিফেরে সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন লক্ষ্মীপুর সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আরিফুর রহমান, সমাজসেবক আবদুল্লাহ আল মাসুদ। 

এছাড়াও উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবিএম আনোয়ার হোসেন, লক্ষ্মীপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম পাবেল এবং স্থানীয় সাংবাদিকগণসহ আরো অনেকে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image