• ঢাকা
  • শনিবার, ১৮ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ০২ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নির্বাচন পর্যবেক্ষণে ৯৬ দেশি সংস্থা নিবন্ধন পেলো 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০৭ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:০৪ এএম
নির্বাচন পর্যবেক্ষণে ৯৬ দেশি সংস্থা নিবন্ধন পেলো 
নির্বাচন কমিশন (ইসি)

নিউজ ডেস্ক : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণের জন্য নির্বাচন কমিশন (ইসি) নিবন্ধন দিল ২৯ দেশীয় প্রতিষ্ঠানকে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে বুধবার (৬ ডিসেম্বর) নির্বাচন কমিশন সচিবালয়ের জনসংযোগ শাখা থেকে এ তথ্য জানানো হয়। এর আগে আরও ৬৭টি সংস্থাকে পাঁচ বছরের জন্য নিবন্ধন দেয় ইসি। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট পর্যবেক্ষণ করবে সবমিলিয়ে ৯৬ দেশীয় পর্যবেক্ষক সংস্থা। 

এর আগে, ইসি নির্বাচিত পাঁচ বছরের জন্য নিবন্ধন দেয় ৬৭ সংস্থাকে। ২০২৩ সালের ১৪ সেপ্টেম্বর থেকে ২০২৮ সালের ১৩ সেপ্টেম্বর পর্যন্ত সব ধরনের নির্বাচন তারা পর্যবেক্ষণ করতে পারবে।  আগামী পাঁচ বছরের জন্য নির্বাচন পর্যবেক্ষণের অনুমতি পেল মোট ৯৬টি সংস্থা।

ইসি জানিয়েছে, গত ১৪ সেপ্টেম্বর প্রকাশিত ২য় বিজ্ঞপ্তির আলোকে নির্বাচন পর্যবেক্ষক সংস্থা হিসেবে অন্তর্ভুক্তির আবেদনগুলো যথাযথভাবে যাচাই-বাছাইয়ে এ সংক্রান্ত নীতিমালার ৪.৪ (ক) অনুচ্ছেদের আলোকে নিম্নে বর্ণিত ২৯টি প্রতিষ্ঠানের বিষয়ে কারো কোনো দাবি/আপত্তি/অভিযোগ থাকলে তা জানাতে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। কোনো কিছু থাকলে তা বিজ্ঞপ্তি প্রকাশের ১৫ কার্যদিবসের মধ্যে নির্বাচন কমিশন সচিব বরাবর লিখিতভাবে জানাতে হয়। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image