• ঢাকা
  • রবিবার, ১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৬ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

জামালপুরে তৃতীয়ধাপে দুই গুরুত্বপূর্ণ উপজেলায় নির্বাচন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১:৩৬ এএম
জামালপুরে তৃতীয়ধাপে দুই গুরুত্বপূর্ণ
উপজেলা নির্বাচন

জামালপুর প্রতিনিধি : জামালপুর জেলার দুটি গুরুত্বপূর্ণ উপজেলা হিসেবে ধরা হয় মেলান্দহ ও মাদারগঞ্জ। এই দুটিতে বুধবার তৃতীয়ধাপের উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। মেলান্দহ এবং মাদারগঞ্জ এই দুটি উপজেলা নিয়ে জামালপুর-৩ আসন। আসনটিতে বর্তমান সংসদ সদস্য বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মির্জা আজম।

জানা যায়, ইতিপূর্বে মির্জা আজম এপির উপস্থিতিতে মাদারগঞ্জ উপজেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় বর্তমান চেয়ারম্যান ওবায়দুর রহমানকে একক প্রার্থী হিসেবে ঘোষণা করার অভিযোগ রয়েছে। ১ম ধাপের উপজেলা পরিষদ নির্বাচন শুরুর পূর্বে ৫ প্রার্থী একত্র হয়ে চেয়ারম্যান প্রার্থী ওবায়দুর রহমানের বিরুদ্ধে ভয়-ভীতির অভিযোগ তুলে জেলা শহরে সংবাদ সম্মেলন করেছে।

এছাড়া নির্বাচনে প্রতীক পাওয়ার পর থেকে নির্বাচনী প্রচারণায় চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে কেন্দ্র ভাংচুর, অগ্নিসংযোগের ঘটনা ও পাল্টাপাল্টি অভিযোগের ঘটনাও ঘটেছে।

এবার মাদারগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে ৩ জন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মাদারগঞ্জ উপজেলায় ৭টি ইউনিয়ন ও একটি পৌরসভার নিয়ে উপজেলা পরিষদ। ভোটার সংখ্যা ২ লাখ ২৪ হাজার ৮৩ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ১৫ হাজার ৫৬১ জন। নারী ভোটার - মহিলা ভোটার ১ লক্ষ ৮ হাজার ৫২০ ও তৃতীয় লিঙ্গ ভোটার ২ জন। ৬৩টি ভোট কেন্দ্রের ৫৭৬টি  বুথে ইভিএম এ ভোট গ্রহন হবে।

এদিকে মেলান্দহ উপজেলায় তেমন কোন অভিযোগে ঘটনা না থাকলেও শান্তিপূর্ণভাবে আগামীকাল বুধবার ভোট গ্রহণ হবে এমনটাই প্রত্যাশা সাধারন ভোটারদের।

এ উপজেলায় চেয়ারম্যান প্রার্থী ২ জন। ভাইস চেয়ারম্যান পদে ৫ জন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

১১টি ইউনিয়ন ও ২ টি পৌরসভা নিয়ে এই উপজেলা। মোট ভোটার সংখ্যা ২ লাখ ৮৪ হাজার ৫৭৩। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৪২ হাজার ৩৮৪ জন এবং নারী ভোটার ১ লাখ ৪২ হাজার ১৮৬ জন ও তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছে ৩ জন। ১১০টি ভোট কেন্দ্রে আগামী ২৯ মে  ইভিএম এ ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image