• ঢাকা
  • বুধবার, ৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বাংলাদেশ-স্পেন সম্পর্ক চমৎকার: রাষ্ট্রপতি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২০ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৫:০০ পিএম
বাংলাদেশ-স্পেন সম্পর্ক চমৎকার
রাষ্ট্রপতি সাহাবুদ্দিন-স্পেনের রাষ্ট্রদূত গ্যাব্রিয়েল মারিয়া সিস্তিয়াগা

নিউজ ডেস্ক : বাংলাদেশ ও স্পেনের মধ্যে বিরাজমান দ্বিপাক্ষিক সম্পর্ক অত্যন্ত চমৎকার ও অগ্রসরমান  বলেছেন, রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

বঙ্গভবনে মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) রাষ্ট্রপতির কাছে বাংলাদেশের নিযুক্ত স্পেনের রাষ্ট্রদূত গ্যাব্রিয়েল মারিয়া সিস্তিয়াগা ওচোয়া ডি চিনচেত্রু তার পরিচয়পত্র পেশ করতে গেলে এ আহ্বান জানান তিনি।

ব্রিফিংয়ে রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন জানান, বাংলাদেশে স্প্যানিশ বিনিয়োগের প্রশংসা করে রাষ্ট্রপ্রধান বলেন, স্পেন বাংলাদেশের অন্যতম রফতানিকারক দেশ।

রাষ্ট্রপতি সাহাবুদ্দিন আশা করেন, নতুন রাষ্ট্রদূতের দায়িত্ব পালনকালে দুই দেশের পারস্পরিক সম্পর্ক বিভিন্ন খাতে আরো সম্প্রসারিত হবে।

সাক্ষাতে স্পেনের রাষ্ট্রদূতকে স্বাগত জানিয়ে রাষ্ট্রপতি বলেন, স্পেনের বিনিয়োগকারীরা বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলসহ বিভিন্ন খাতে বিনিয়োগ করতে পারেন।

এ সময় স্পেনের রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতি খুবই প্রশংসনীয়।

স্পেন ও বাংলাদেশের মধ্যে বিরাজমান সম্পর্ককে আরো জোরদার করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে তিনি দায়িত্ব পালনে রাষ্ট্রপতির সার্বিক সহযোগিতা কামনা করেন।

এর আগে, অনুষ্ঠানের অংশ হিসেবে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের (পিজিআর) একটি অশ্বারোহী দল রাষ্ট্রদূত্বকে ‘গার্ড অব অনার’ প্রদান করে।

এ সময় রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবরা উপস্থিত ছিলেন। সূত্র: বাসস

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image