• ঢাকা
  • শনিবার, ৭ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ২২ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সর্বজনীন পেনশন স্কিম বিষয়ে জামালপুরে অবহিতকরণ সভা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৫:১০ পিএম
জামালপুরে অবহিতকরণ সভা
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেহনাজ ফেরদৌস

জামালপুর প্রতিনিধি : একটি কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠার লক্ষ্য সামনে রেখে প্রতিটি নাগরিক শেষ বয়সে নিজের ওপর নির্ভরতা সৃষ্টির জন্য জামালপুর সদর উপজেলার সকল অংশীজনদের নিয়ে সর্বজনীন পেনশন স্কিম বিষয়ক এক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়৷

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সদর উপজেলা পরিষদের সভা কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেহনাজ ফেরদৌস।

সর্বজনীন পেনশন স্কিম সুষ্ঠু ও সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে সভায় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল হোসেন। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাফর ইকবাল জাফু, জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী আঞ্জুমনোয়ারা বেগম, সহকারী কমিশনার (ভূমি), জামালপুর সদর এবং সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মহব্বত কবীরসহ উপজেলা পর্যায়ের সকল দপ্তরের দপ্তর প্রধানবৃন্দ, সদরের সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সচিববৃন্দ এবং উপজেলা পর্যায়ে সর্বজনীন পেনশন বাস্তবায়ন সংক্রান্ত কমিটির অন্যান্য সদস্যবৃন্দ।

সভা সূত্রে জানাযায়, সকল শ্রেণি ও পেশার ১৮ থেকে ৫০ বছর বয়সী মানুষের জন্য সর্বজনীন পেনশন স্কিমে অংশগ্রহণের সুযোগ রয়েছে। বিশেষ বিবেচনায় ৫০ বছর বয়সে উর্ধে ব্যক্তিরাও পেনশন স্কিমে অংশ নিতে পারবেন। এ ক্ষেত্রে ১০ বছর নিরবিচ্ছিন্ন ভাবে চাঁদা প্রদান করলে আমৃত্যু পেনশন সুবিধা পাবেন। চার ধরনের পেনশন স্কিম চালু আছে এরমধ্যে প্রবাসী স্কিম, সুরক্ষা স্কিম, প্রগতি স্কিম ও সমতা স্ক্রিম।

জেলায় সকল কর্মরত বেসরকারি সংস্থাসমূহ, ইমাম, শিক্ষক, সাংবাদিকসহ অন্যান্য অংশজনরা সর্বজনীন পেনশন স্কিমকে সামাজিক আন্দোলনে নিয়ে যাওয়ার জন্য সভা থেকে উদাত্ত আহ্বান জানানো হয়।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image