• ঢাকা
  • রবিবার, ১২ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২৫ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

লোহিত সাগরে প্রবেশ করেছে ইরানি যুদ্ধজাহাজ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০২ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০:৩৬ এএম
লোহিত সাগরে প্রবেশ করেছে
ইরানি যুদ্ধজাহাজ আলবর্জ

নিউজ ডেস্ক:  লোহিত সাগরে প্রবেশ করেছে ইরানি যুদ্ধজাহাজ আলবর্জ। সোমবার দেশটির আধাসরকারি বার্তা সংস্থা তাসনিমের এক প্রতিবেদনে এই দাবি করা হয়েছে। ইসরায়েল-হামাস যুদ্ধ এবং গুরুত্বপূর্ণ সমুদ্রপথে ইরানপন্থি হুথিদের হামলায় সৃষ্ট উত্তেজনার মধ্যে এ খবর সামনে এলো। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স ।

আলবর্জ যুদ্ধজাহাজে মিশন সম্পর্কে বিস্তারিত উল্লেখ করেনি তাসনিম। তবে বার্তা সংস্থাটির প্রতিবেদনে বলা হয়েছে, উন্মুক্ত জলসীমায় ২০০৯ সাল থেকে সমুদ্রপথের নিরাপত্তা নিশ্চিত, জলদস্যুদের মোকাবিলা ও অন্যান্য দায়িত্ব পালনে সক্রিয় রয়েছে জাহাজটি।

গাজায় ইসরায়েলি আগ্রাসনের প্রতিবাদে ও ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাসের সমর্থনে এসব হামলা চালাচ্ছে তারা।

সামাজিক যোগাযোগমাধ্যমে সত্যতা নিশ্চিত হওয়া খবরে বলা হচ্ছে, শনিবার এটি লোহিত সাগরে প্রবেশ করেছে।

ইরানের নৌবাহিনীর ৩৪তম বহরের অংশ আলভান্দ শ্রেণির ডেস্ট্রয়ার আলবর্জ। ইরানের প্রেস টিভির খবর অনুসারে, ২০১৫ সাল থেকে এডেন উপসাগর, ভারত মহাসাগরের উত্তর ও বাব আল-মান্দাব প্রণালিতে টহল দিয়েছে এই যুদ্ধজাহাজ।

যুক্তরাষ্ট্রের পঞ্চম নৌবহর বলেছে, ইরানি নৌবাহিনীর হয়ে তারা মন্তব্য করতে পারে না কিংবা ইরানি নৌযানের গতিবিধির অনিশ্চিত খবরের ওপর তারা মন্তব্য করে না।

শনি ও রবিবার হুথিরা মারস্ক কোম্পানির একটি কনটেইনার জাহাজে আক্রমণ করেছে। এই ঘটনায় ৪৮ ঘণ্টার জন্য লোহিত সাগরে নিজেদের নৌযান চলাচল স্থগিত করেছে কোম্পানিটি।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image