• ঢাকা
  • বৃহস্পতিবার, ৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

পর্দা উঠলো ইবির আন্তঃবিভাগ ও আন্তঃহল ক্রিকেট টুর্নামেন্টের


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২৭ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০২:০২ পিএম
ইবি, আন্তঃবিভাগ, আন্তঃহল ক্রিকেট টুর্নামেন্ট

ইবি প্রতিনিধি : পর্দা উঠলো ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) আন্তঃবিভাগ ও আন্তঃহল ক্রিকেট টুর্নামেন্ট -২০২৪ এর। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারী) সকাল সাড়ে ৯ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্রিকেট মাঠে এই টুর্নামেন্টের উদ্বোধন করা হয়।

খেলার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। এসময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড মো. মাহবুবুর রহমান, শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) শাহ্ আলম, অর্থনীতি বিভাগের প্রভাষক ড. মো: আরিফুল ইসলাম, আল-ফিকহ অ্যান্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. আমজাদ হোসেন সহ প্রায় শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

এসময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো: মাহবুবুর রহমান বলেন, আজকের এই টুর্নামেন্টে কেও জিতবে, কেও হারবে এইটাই স্বাভাবিক। তবে সবার মধ্যে যেনো আন্তরিকতা থাকে। কোন ধরনের মারামারি বা অপ্রীতিকর পরিস্থিতি যেন তৈরি না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে। এধরণের পরিস্থিতি তৈরি হলে সেখানেই খেলা বন্ধ করে দেয়া হবে। বিশ্ববিদ্যালয়ের খেলাধুলা চালু থাকলে মন ও মননের পরিবর্তন হয়, মানসিকতার পরিবর্তন হয়, লেখা পড়ার জন্য সুন্দর মানসিকতা থাকে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো: শেখ আবদুস সালাম বলেন, আমাদের বিশ্ববিদ্যালয় খেলাধূলায় এখন পর্যন্ত অনেক পরিচিত পেয়েছে। এই আন্ত:বিভাগ ক্রিকেট টুর্নামেন্টে আমাদের ৩৬ টা ডিপার্টমেন্ট অংশগ্রহণ করছে। শতভাগ অংশগ্রহণেই এই আয়োজনের সার্থকতা। আমাদের ছেলেমেয়েরা একশো জনই খেলবে, একশো জনেই পড়বে, গাইবে, নাচবে, এইটাই বিশ্ববিদ্যালয়। এই প্রতিযোগিতার মাধ্যমেই আমরা আনন্দ খুঁজে পাবো। এখানে কোনো মলিনতার যায়গা নেই, সংঘাতের জায়গা নেই।

উপাচার্য আরো বলেন, খেলাধুলা শুধু শারিরীক ও মানসিকভাবেই  এগিয়ে রাখে তা না, আগামীতে আমাদের অর্থনীতিতেও গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে। এটি আমাদের শারীরিক, মানসিক, আত্নিক এবং শুদ্ধ চিন্তাধারার যায়গাকে আগলে রেখে সামনে এগিয়ে নিয়ে যাবে।

উল্লেখ্য, আজকের উদ্বোধনী খেলায় বিশ্ববিদ্যালয়ের ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের মুখোমুখি হবে সমাজকল্যাণ বিভাগ ক্রিকেট দল।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image