• ঢাকা
  • রবিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৬ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

একশো গাছ লাগিয়ে বৃক্ষরোপণ কর্মসূচি শুরু ইবি ছাত্রলীগের


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৪:১০ পিএম
একশো গাছ লাগিয়ে ইবি ছাত্রলীগ
বৃক্ষরোপণ কর্মসূচি

ইবি প্রতিনিধি: তীব্র তাপপ্রবাহ থেকে ক্যাম্পাসকে সুরক্ষিত রাখতে এবং টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনের লক্ষ্যে পূর্ব ঘোষিত ২ হাজারের অধিক বৃক্ষরোপণ বাস্তবায়ন কর্মসূচির অংশ হিসেবে প্রথম দিনে ১০০ টি বৃক্ষরোপণ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগ।

মঙ্গলবার (২৩ এপ্রিল) বেলা ১২ টার দিকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত এবং সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়ের নেতৃত্বে ক্যাম্পাসের ডায়না চত্বরে বিভিন্ন প্রজাতির ১০০ গাছ রোপণের মাধ্যমে কর্মসূচি শুরু হয়।

এসময় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি মুন্সী কামরুল হাসান অনিক, নাইমুর রহমান জয় ও যুগ্ম সাধারণ সম্পাদক হোসাইন মজুমদার সহ প্রায় অর্ধশত নেতাকর্মী সে সময় উপস্থিত ছিলেন।

এসময় উপস্থিত শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় বলেন, দশ দিনে পাঁচ লাখ এবং বছরব্যাপী এক কোটি বৃক্ষরোপন কর্মসূচির মাধ্যমে বাংলাদেশ ছাত্রলীগ যে পরিবেশবান্ধব সিদ্ধান্ত নিয়েছে তারই অংশ হিসেবে আজকে ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ ৭ দিনে ৫০০টি এবং ৬ মাসে ২ হাজার বৃক্ষরোপণ করবে। আমরা চাই বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস সবুজায়ন হোক এবং সারা দেশ সবুজে ভরে ওঠুক।

শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনা অনুযায়ী ইবি শাখা ছাত্রলীগের সকল নেতাকর্মীর সহযোগিতায় ২ হাজার গাছ রোপণ করতে পারবে বলে আশাবাদী। সেই সাথে আসন্ন বর্ষা মৌসুমে ৫ হাজার গাছ লাগানোর প্রত্যাশা ব্যক্ত করেছে। আমরা শুধু গাছ লাগিয়েই ক্ষ্যান্ত হবো না, এগুলোর পরিচর্যাও করবো।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image