• ঢাকা
  • বৃহস্পতিবার, ৫ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ২০ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নয়াপল্টনে র‍্যাবের অভিযানে অবৈধ ভিওআইপি সরঞ্জামাদিসহ আটক ১


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১০ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৩:১৮ পিএম
নয়াপল্টনে, র‍্যাবের, অভিযানে, অবৈধ ভিওআইপি সরঞ্জামাদিসহ, আটক ১

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর নয়াপল্টন এলাকায় ৬৩ নম্বর বাড়ি থেকে বিপুল পরিমাণ বিটিআরসির অনুমোদনবিহীন অবৈধ ভিওআইপি সরঞ্জামাদিসহ মোঃ সাইফুল ইসলাম (৪০) নামে একজনকে আটক করেছে র‍্যাব-৩। 

সোমবার (১০ জুন) সকালে র‍্যাব-৩ এর একটি আভিযানিক দল পল্টন থানাধীন একটি বাড়িতে অভিযান পরিচালনা করে।

র‍্যাব-৩ এর অধিনায়ক (সিও) লেফট্যানেন্ট কর্নেল মো. ফিরোজ কবীর বিষয়টি নিশ্চিত করে জানান, সম্প্রতি বিভিন্ন চক্র অবৈধ ভিওআইপি ব্যবসার মাধ্যমে বাংলাদেশ সরকারের কোটি কোটি টাকার রাজস্ব ফাঁকি দিয়ে আসছে। গোয়েন্দা সংবাদের ভিত্তিতে র‍্যাব-৩ এর একটি আভিযানিক দল জানতে পারে যে, কতিপয় অবৈধ ভিওআইপি ব্যবসায়ী ঢাকা মহানগরীর নয়াপল্টন এলাকায় একটি বাড়িতে বিটিআরসির অনুমোদনবিহীন অবৈধ ভিওআইপি সরঞ্জামাদি স্থাপনের মাধ্যমে বাংলাদেশ হতে বর্হিবিশ্বের সাথে টেলিযোগাযোগের ব্যবসা করে আসছে। এরই প্রেক্ষিতে র‍্যাব-৩ এর একটি আভিযানিক দল পল্টন থানাধীন একটি বাড়িতে অভিযান পরিচালনা করে। বিটিআরসির অনুমোদনবিহীন অবৈধ ভিওআইপি সরঞ্জামাদিসহ মোঃ সাইফুল ইসলাম (৪০), পিতা- রুস্তম আলী, বাসা বি-৪৮, এজিবি কলোনী, আইডিয়াল জোন, ঢাকা থেকে গ্রেফতার করতে সক্ষম হয়।

গ্রেপ্তারকৃত ব্যক্তির দেওয়া তথ্য মতে, ঢাকা মহানগরীর নয়াপল্টন আবাসিক ভবন হতে ৩৬টি সীমবক্স, ০৯টি ল্যাপটপ, ১২টি রাউটার, ০৮টি মডেম, ১২টি পেনড্রাইভ, প্রায় ৫০,০০০ বিভিন্ন কোম্পানির সীমকার্ড এবং ০৪ রাউন্ড গুলিসহ উদ্ধার করা হয়। আসামি উদ্ধারকৃত ও জব্দকৃত সরঞ্জামাদির বৈধ কোনো কাগজপত্র উপস্থাপন করতে পারেননি।

র‍্যাব-৩ অধিনায়ক আরও জানান, গ্রেফতারকৃত আসামি গত তিন বছর যাবৎ অবৈধভাবে ভিওআইপি সরঞ্জামাদি দেশের বিভিন্ন স্থানে স্থাপন করে বর্হিবিশ্বের সাথে টেলিযোগাযোগ ব্যবসার মাধ্যমে সরকারকে কোটি কোটি টাকার রাজস্ব ফাঁকি দিয়ে আসছিল। এর মাধ্যমে বেআইনিভাবে উপার্জিত অর্থ সংরক্ষণ করায় বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন ২০০১ (সংশোধনী ২০১০) এর ৩৫(২)/৫৫(৭)/৭৩ ধারায় অপরাধ করে আসছে।

তিনি জানান, গ্রেফতারকৃত আসামির সাথে অবৈধভাবে ভিওআইপি ব্যবসার সাথে জরিত অজ্ঞাতনামা পলাতক আসামিদের আইনের আওতায় নিয়ে আসার জন্য র‍্যাবের গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে। এছাড়াও জব্দকৃত ভিওআইপি সরঞ্জামাদিসহ ধৃত আসামির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

 

 

ঢাকানিউজ২৪.কম / জেডএস/সানি

আরো পড়ুন

banner image
banner image