• ঢাকা
  • সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

জমির দ্বন্দ্বে স্ত্রী-সন্তানসহ ছোট ভাই আহত, বড় ভাই আটক  


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২৪ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:৩৭ পিএম
জমির দ্বন্দ্বে বড় ভাই আটক  
স্ত্রী-সন্তানসহ ছোট ভাই আহত

কালাই প্রতিনিধি : জয়পুরহাটের কালাইয়ে একই জমি দখলের জেরে দুই ভাইয়ের মধ্যে বড় ভাইয়ের ভাড়াটে সন্ত্রাসীদের সাথে সংঘর্ষে স্ত্রী-সন্তানসহ ছোট ভাই আহত হয়েছে।

এ ঘটনায় গ্রামবাসী বহিরাগত দুইজন ভাড়াটে সন্ত্রাসীসহ বড় ভাইকে আটক রেখে পুলিশকে খবর দেয়।পরে পুলিশের হাতে তাদরকে সোপর্দ করা হয়।পরিস্থিতি বেগতিক দেখে আরও ৭/৮ জন বহিরাগত সন্ত্রাসী পালিয়ে যায়।

রবিবার (২৪ ডিসম্বর) সন্ধ্যায় উপজেলার মাত্রাই ইউনিয়নের শিমরাইল-কাশিপুর গ্রামে এ ঘটনা ঘটেছে। স্থানীয়রা আহতদের উদ্ধার করে কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে। 

আহত ও আটকের বিষয় নিশ্চিত করেছেন কালাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওয়াসিম আল বারী।  

আটককৃত বড় ভাই উপজেলার শিমরাইল- কাশিপুর গ্রামের ওসমান গনির বড় ছেলে রুহুল আমিন। আর বহিরাগতরা একই উপজলার পুনট ইউনিয়নের পূর্বদূর্গাপুর গ্রামের আব্দুর রহমানের ছেলে রাকিবুল হাসান এবং একই গ্রামের বাবলু মিয়ার ছেলে রাব্বিউল হাসান।

আর আহতরা হলেন,শিমরাইল-কাশিপুর গ্রামের ওসমান গনির ছোট ছেলে একরামুল হক, স্ত্রী লাভলী বেগম এবং ছেলে শাকিল মিয়া। বর্তমানে তিনজনই কালাই উপজলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধী রয়েছেন। 

প্রত্যক্ষদর্শীরা জানান, শিমরাইল-কাশিপুর গ্রামের বৃদ্ধ ওসমান গনি ৯৮ শতক সম্পত্তি গত ২০০০ সালে তার তিন ছেলের মধ্যে সমান অংশে দলিল মূলে লিখে দেন। সেই সম্পত্তির সামনের অংশ নিয়ে তিন ভাইয়ের মধ্যে দুই ভাইয়ের দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলে আসছে। গ্রামে ও থানায় বেশ কয়েকবার এ বিষয়ে দরবার-শালিসও হয়েছে। কিন্তু দুই ভাইয়ের দ্বন্দ্ব মিমাংসা হয়নি। হঠাৎ করে রবিবার সন্ধ্যায় বড় ভাই রুহুল আমিন ১০/১২ জন বহিরাগত লোক নিয়ে এসে দেশীয় হাঁসুয়া-লাঠিসহ সজ্জিত হয়ে ওই জায়গার সামনের অংশ খুঁটি গেড়ে বাঁশের বেড়া দিতে থাকেন। এ সময় ছোট ভাই একরামুল তার স্ত্রী-সন্তানকে নিয়ে বাঁধা দিলে তাদের মধ্যে সংঘর্ষ বাঁধে। বড় ভাই রুহুল আমিনের বহিরাগত ভাড়াটিয়া লোকজনদের লাঠির আঘাতে ছোট ভাই একরামুল ও তার স্ত্রী-সন্তান আহত হয়। এ অবস্থায় গ্রামবাসীরা একত্রিত হয়ে রুহুল আমিনসহ তার দুইজন ভাড়াটে সন্ত্রাসীকে আটক রেখে পুলিশকে খবর দেয়।পরে পুলিশের উপস্থিতি টের পেয়ে বহিরাগত আরও ৭/৮ জন পালিয়ে যায়।পরে গ্রামবাসীরা আটককৃতদের পুলিশের নিকট সোপর্দ করে। আর আহতদের উদ্ধার করে কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়।  

আহত ছোট ভাই একরামুল বলেন,বাবার জমি নিয়ে দ্বন্দ্ব হতেই পারে,তাই বলে আপন বড় ভাই বহিরাগত সন্ত্রাসীদের ভাড়া এনে আমাকেসহ স্ত্রী-সন্তানকে হত্যার উদ্দেশ্যে মারপিট করবে! এমন ভাই জগতে আর কয়জন আছে!আমি জমি চাইনা,বিচার চাই।আমি ওর বিরুদ্ধে মামলা করব। 

একরামুলের বৃদ্ধ বাবা ওসমান গনি বলেন, এমন ছেলেদের জন্ম দিয়েছি যে, তাদের নিয়ে বাহিরে কথা বলতে পারিনা।বাবার জমি নিয়ে কেন ভাইয়ে-ভাইয়ে দ্বন্দ্ব হবে আর কেন ছোট ভাইকে মেরে ফেলতে বাহির থেকে ভাড়াটিয়া লোক আনতে হবে। এদের বিচার হওয়া দরকার। 

আহত ও বহিরাগত আটকের বিষয় নিশ্চিত করে কালাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওয়াসিম আল বারী বলেন,এ বিষয় মামলার প্রস্তুতি চলছে।
 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image