• ঢাকা
  • বুধবার, ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২১ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নিশ্চিদ্র নিরাপত্তার মধ্যে ময়মনসিংহ-৩ আসনের স্থগিত কেন্দ্রে ভোট আগামীকাল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১২ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৫:২২ পিএম
নিশ্চিদ্র নিরাপত্তার মধ্যে ময়মনসিংহ-৩ আসনের স্থগিত কেন্দ্রে ভোট আগামীকাল

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসনের স্থগিতকৃত ভালুকাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দের নির্বাচন আজ (শনিবার) নিশ্চিদ্র নিরাপত্তার মধ্যে অনুষ্ঠিত হবে।  

এর আগে গত ৭ জানুয়ারি নির্বাচনে ভালুকাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ব্যালট ছিনতাইয়ের কারনে ভোট বাতিল ও স্থগিত রাখা হয় গৌরীপুর আসনের ফল।

সহকারি রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নাহিদুল করিম জানান, আগামীকাল শনিবার ওই স্থগিত কেন্দ্রের ভোট গ্রহণ করা হবে। এ উপলক্ষে নেয়া হয়েছে নিশ্চিদ্র নিরাপত্তা। কেন্দ্রে লাগানো হয়েছে ১২টি সিসি ক্যামেরা। স্ট্রাইকিং ফোর্স, মোবাইল টীম রয়েছে ৩টি করে। এছাড়াও র‌্যাব, ডিবি, এপিবিএন ও বিজিবি মোতায়েন রয়েছে। এই কেন্দ্রে ভোট নিতে ১জন প্রিজাইডিং, সাত জন সহকারি প্রিজাইডিং কর্মকর্তা ও ১৪ জন পোলিং অফিসার ময়মনসিংহ থেকে নিয়োগ দেয়া হয়েছে বলেও তিনি জানান।

রিটার্নিং কর্মকর্তা কার্যালয় সুত্রে জানা যায়, ৭ জানুয়ারি ভোট চলাকালীন ভালুকাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুবৃত্তরা ব্যালট ছিনিয়ে নেওয়া ভোট বাতিল হয়। এ আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রতীকের প্রার্থী এডভোকেট নিলুফার আনজুম পপি পেয়েছেন ৫৩হাজার ১শ ৯ ভোট, নিকটতম প্রতিন্দন্দ্বি ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সোমনাথ সাহা পেয়েছেন ৫৬২হাজার ২শ ১ ভোট। নৌকার প্রার্থী ৯৮৫ ভোটে এগিয়ে আছেন। বাতিল হওয়া কেন্দ্রের মোট ভোট ৩ হাজার ৩২ টি। যে কারনে ফলাফল ঘোষণা করা হয়নি।

ভালুকাপুর কেন্দ্রে ব্যালট ছিনিয়ে নেয়ার ঘটনায় সহনাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সালাহউদ্দিন কাদের রুবেলসহ ১৫৪ জনের নামে মামলা করেন কেন্দ্রের প্রিজাইডিং অফিসার নরোত্তম চন্দ্র রায়।

শুক্রবার দুপুরে সরেজমিনে দেখা যায়, ভালুকাপুর সরকারি স্কুলের সামনে র‌্যাব ও বিজিবির সদস্যরা দায়িত্ব পালন করছেন। কেন্দ্রের সামনে ও ৭টি বুথে লাগানো হয়েছে সিসি ক্যামেরা।

গ্রামের বাসিন্দা মোঃ সাদেক মিয়া বলেন, আবারও ভোট গ্রহণ হবে বলে নৌকার প্রার্থী নিলুফার আনজুম ও স্বতন্ত্র প্রার্থী সোমনাথ সাহা কর্মীরা প্রতিদিন ভোট চাইছেন। শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত তিনবার ভোট চাইতে দুই প্রার্থীর পক্ষ থেকে কর্মীরা আসছেন।

চেয়ারম্যান সালাহউদ্দিন কাদের রুবেল সাংবাদিকদের বলেন, ব্যালট ছিনতাইয়ের অভিযোগে আমার নামে যে মামলা হয়েছে সেটি মিথ্যা মামলা। আমি এ মামলায় আদালত থেকে জামিনে মুক্ত আছি। ৭ জানুয়ারি সুষ্ঠু নির্বাচন হয়েছে। আগামীকালও আশা করি সুষ্ঠু নির্বাচন হবে।

এ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আজিজুর রহমান খান বলেন, এই কেন্দ্রে আগামীকালের ভোট খুব উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হবে। এই কেন্দ্রের ভোটের মধ্য দিয়ে নৌকার বিজয়ের জন্য আমরা মুখিয়ে আছি। 

 

ঢাকানিউজ২৪.কম / জেডএস/শফিকুল ইসলাম মিঠু

আরো পড়ুন

banner image
banner image