• ঢাকা
  • শনিবার, ১৫ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ২৮ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

৪ ফেব্রুয়ারি পি কে হালদারকে আদালতে তোলার নির্দেশ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১৩ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:৩৭ পিএম
৪ ফেব্রুয়ারি ফের আদালতে তোলার নির্দেশ
পি কে হালদার

নিউজ ডেস্ক : বাংলাদেশ থেকে হাজার হাজার কোটি টাকা অর্থ পাচারে অভিযুক্ত ভারতীয় আইন রক্ষাকারী বাহিনীর হাতে গ্রেফতার পি কে হালদারসহ ছয়জনকে শুক্রবার (১৩ জানুয়ারি) কলকাতার একটি আদালতে তোলা হয়। পরে আগামী ৪ ফেব্রুয়ারি তাদের আবার আদালতে তোলার নির্দেশ দিয়েছেন কলকাতার নগর ও দায়রা আদালতের বিচারক।

কলকাতার নগর ও দায়রা আদালতের সংশ্লিষ্ট আইনজীবীরা জানান, শুক্রবার ছজনের মধ্যে দুজনের জামিনের শুনানি হওয়ার কথা ছিল। ‌এরা হলেন: নাসরিন সুলতানা শর্মি ও প্রশান্ত কুমার হালদার (পি কে হালদার)। তবে আদালত জামিনের শুনানি নাকচ করে তাদের ৪ ফেব্রুয়ারি আবার আদালতে তোলার নির্দেশ দেন। 

গেল বছরের ৮ ডিসেম্বর পি কে হালদারসহ অন্যদের শেষবারের মতো একই আদালতে তোলা হয়েছিল। ‌ওইদিন বিচারক তাদের ১৩ জানুয়ারি আবার আদালতে হাজির করার নির্দেশ দিয়েছিলেন।

‌গত বছর ১৪ মে কলকাতার অদূরে উত্তর চব্বিশপরগনা জেলা থেকে ভারতের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে হালদারসহ ছজনকে গ্রেফতার করে। ‌তাদের বিরুদ্ধে ১৫ জুলাই কলকাতার নগর ও দায়রা আদালতে চার্জশিট দায়ের করা হয়।

পি কে হালদারসহ ছ়জনের বিরুদ্ধে দুর্নীতি দমন এবং মানি লন্ডারিংয়ের মতো দুটি অভিযোগে চার্জশিট দাখিল করে ইডি।

দায়িত্বশীল সূত্রে জানা গেছে, পি কে হালদার মামলার তদন্ত অনেকটাই গুটিয়ে এনেছেন তদন্তকারী সংস্থার কর্মকর্তারা। ‌খুব শিগগিরই মামলাটির বিচার শুরু হবে বলে মনে করছেন সংশ্লিষ্ট আইনজীবীরা। তবে কবে পি কে হালদারসহ বাকিদের বাংলাদেশ সরকারের কাছে ফেরত পাঠানো হবে, সে বিষয়ে সুনির্দিষ্টভাবে তথ্য নেই সংশ্লিষ্ট কারো কাছে।

বর্তমানে কলকাতার প্রেসিডেন্সি কারাগারে বন্দি রয়েছেন তারা।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image