• ঢাকা
  • বৃহস্পতিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বৈরী আবহাওয়ায় ভোলায় যাত্রীবাহী লঞ্চ চলাচল বন্ধ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০৭ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:৫৯ পিএম
বৈরী আবহাওয়ায় ভোলায়
যাত্রীবাহী লঞ্চ চলাচল বন্ধ

নিউজ ডেস্ক : ভোলার নৌপথে বৈরী আবহাওয়ার কারণে পাঁচটি লঞ্চ চলাচল বন্ধ করে দিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। ভোলা-লক্ষ্মীপুরসহ পাঁচটি নৌপথে সোমবার সকাল থেকে যাত্রীবাহী লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়। 

নৌপথ পাঁচটি হচ্ছে- ভোলার ইলিশা-মজুচৌধুরীরহাট (লক্ষ্মীপুর), বরিশাল-ভোলা-মজুচৌধুরীর হাট, হাকিমউদ্দিন-আলেকজান্ডার (লক্ষ্মীপুর), বেতুয়া (চরফ্যাশন, ভোলা)-ঢাকা ও হাতিয়া (নোয়াখালী)-মনপুরা (ভোলা)-ঢাকা। তবে ভোলা-ঢাকা, ইলিশা-ঢাকা ও ভোলা-বরিশাল নৌপথে লঞ্চ চলাচল করবে।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, ভোলায় রোববার রাত ৯টা থেকে সোমবার সকাল ৯টা পর্যন্ত ৬১ দশমিক ২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। থেমে থেমে বৃষ্টি হচ্ছে। ঘণ্টায় দুই থেকে আড়াই নটিক্যাল মাইল বেগে বাতাস বইছে। সমুদ্র ও মোহনায় ৩ নম্বর সতর্ক সংকেত দেখানো হয়েছে।

ইলিশা ফেরিঘাট থেকেও কোনো ফেরি ছেড়ে যায়নি। তবে ভোরে লক্ষ্মীপুরের মজুচৌধুরীরহাট ফেরিঘাট থেকে ভোলার উদ্দেশে ছেড়ে আসা একটি ফেরি সকাল ১০টার দিকে ইলিশা ফেরিঘাটে নোঙর করেছে। কিন্তু জোয়ারে ফেরিঘাট ডুবে থাকার কারণে ফেরি থেকে গাড়ি ওঠানামা করতে পারছে না।

ভোলা নদীবন্দরের উপপরিচালক মো. শহিদুল ইসলাম বলেন, সাগর ও মোহনার মেঘনা নদী উত্তাল হওয়ায় ঝুঁকিপূর্ণ নৌপথে বন্ধ করে দেওয়া হয়েছে লঞ্চ চলাচল।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image