• ঢাকা
  • বৃহস্পতিবার, ১০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২২ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

অনুমতি পেলে সেনাবাহিনী মাঠে নামবে ২৯ ডিসেম্বরেই 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১১ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:৫৩ পিএম
অনুমতি পেলে মাঠে নামবে ২৯ ডিসেম্বরেই 
সেনাবাহিনী

নিউজ ডেস্ক : সেনা সদস্যরা অনুমতি মিললে ২৯ ডিসেম্বর থেকেই ভোটের মাঠে নামবে। অনুমতি চেয়ে রাষ্ট্রপতির কাছে চিঠি দিবে নির্বাচন কমিশন (ইসি)।

সোমবার (১১ ডিসেম্বর) সন্ধ্যায় সেনাবাহিনীর প্রিন্সিপাল স্টাফদের সঙ্গে নির্বাচন কমিশনের (ইসি) বৈঠক হয়। এক ব্রিফিংয়ে এ তথ্য জানান সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান। 

তিনি বলেন, ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি মোট ১৩ দিন ভোটের মাঠে সেনাবাহিনী থাকার বিষয়ে কথা হয়েছে। এ বিষয়ে অনুমতি দিতে রাষ্ট্রপতিকে নির্বাচন কমিশন অনুরোধ করবে। এরপর রাষ্ট্রপতি চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।
 
প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনের সভাকক্ষে এ বৈঠক হয়।
 
জানা গেছে, এবারের নির্বাচনে আইনশৃঙ্খলা বাহিনীর সাড়ে ৭ লাখ সদস্য ভোটের মাঠে কাজ করবেন। এর মধ্যে আনসার সদস্য ৫ লাখ ১৬ হাজার, পুলিশ ও র‌্যাবের ১ লাখ ৮২ হাজার ৯১, বিজিবির ৪৬ হাজার ৮৭৬ জন, কোস্টগার্ডের ২ হাজার ৩৫০ নিয়োজিত থাকবেন। 

১৫ নভেম্বর প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল নির্বাচনের তফসিল ঘোষণা করেন। তফসিল অনুযায়ী প্রার্থীদের মনোনয়ন ফরম দাখিলের শেষ দিন ছিল ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই হয় ১-৪ ডিসেম্বর, ৬ ডিসেম্বর থেকে চলছে মনোনয়নের আপিল ও নিষ্পত্তি। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর, নির্বাচনী প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত এবং ভোটগ্রহণ ৭ জানুয়ারি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image