• ঢাকা
  • রবিবার, ১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৬ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

গাজা উপত্যকায় ইসরায়েল গণহত্যা চালাচ্ছে না: বাইডেন।


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৯:৪৫ এএম
‘গাজায় গণহত্যা চালাচ্ছে না ইসরায়েল
জো বাইডেন

নিউজ ডেস্ক:  ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েল গণহত্যা চালাচ্ছে না বলে দাবি করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। ফিলিস্তিনপন্থি বিক্ষোভকারীদের সমালোচনার মুখে সোমবার (২০ মে) হোয়াইট হাউজের এক অনুষ্ঠানে এমন দাবি করেন তিনি। খবর রয়টার্সের।

হোয়াইট হাউজের এক অনুষ্ঠানে বাইডেন বলেন, ‘গাজায় গণহত্যা চালাচ্ছে না ইসরায়েল। আমরা এমন অভিযোগ অস্বীকার করি।’

যুক্তরাষ্ট্রে একাধিক অনুষ্ঠানে ফিলিস্তিনপন্থি বিক্ষাভের সম্মুখীন হয়েছেন বাইডেন। ইসরায়েলকে কট্টর সমর্থন দেওয়ায় মার্কিন এই প্রেসিডেন্টকে ‘জেনোসাইড জো’ বা গণহত্যাকারী জো বলে অভিহিত করেছেন তারা।

হোয়াইট হাউজের ওই অনুষ্ঠানে ইসরায়েলকে ৭ অক্টোবরে হওয়া হামলার ভুক্তভোগী হিসেবে উল্লেখ করেছেন বাইডেন। ওইদিন ইসরায়েলি ভূখণ্ডে ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাসের হামলায় ১ হাজার ২০০ ইসরায়েলি নিহত হন। এসময় আরও কয়েকশ ইসরায়েলিকে জিম্মি করে গাজায় নিয়ে যান সশস্ত্র যোদ্ধারা।

অনুষ্ঠানে ইসরায়েলিদের নিরাপত্তা ও সুরক্ষায় দৃঢ় মার্কিন সমর্থনের কথা ব্যক্ত করেছেন বাইডেন। তিনি বলেন, ‘হামাস নেতা ইয়াহিয়া সিনওয়ার এবং হামাসের অন্যান্য কসাইদের বের করে আনতে ইসরায়েলের পাশে রয়েছি আমরা। আমরা হামাসের হার দেখতে চাই। এ নিয়ে ইসরায়েলের সঙ্গে আমরা কাজ করছি।’

হোয়াইট হাউজের  অনুষ্ঠানে যুদ্ধাপরাধের দায়ে ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনজামিন নেতানিয়াহু এবং তার প্রতিরক্ষামন্ত্রীর বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ আদালত (আইসিসি গ্রেপ্তারি পরোয়ানার বিরোধিতা করেছেন বাইডেন।

ঢাকানিউজ২৪.কম / এইচ

আরো পড়ুন

banner image
banner image