• ঢাকা
  • রবিবার, ১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৬ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

আরও এক হারে সিরিজ খোয়ালো বাংলাদেশ 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২৪ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৯:২৫ এএম
আরও এক হারে
সিরিজ খোয়ালো বাংলাদেশ 

নিউজ ডেস্ক : বাংলাদেশ সিরিজ শুরু করেছিল  হার দিয়ে । এরপর শঙ্কা ছিল সিরিজ খোয়ানোর। সিরিজে টিকে থাকতে দ্বিতীয় ম্যাচের জয়ের বিকল্প ছিল না টাইগারদের সামনে। তবে সেই শঙ্কাকে সত্যি করে এক ম্যাচ আগেই সিরিজ হারলো বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে ৬ রানের জয়ে এক ম্যাচ হাতে রেখে সিরিজ নিজেদের করে নিয়েছে যুক্তরাষ্ট্র।

বৃহস্পতিবার (২২ মে) হিউস্টনের প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে টস হেরে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪৪ রান সংগ্রহ করে যুক্তরাষ্ট্র। দলের পক্ষে মোনাঙ্ক প্যাটেল ৩৮ বলে ৪২ ও অ্যারন জন্স করেন ৩৪ বলে ৩৫ রান। 


২৯ রানের জুটি গড়েন তানজিদ তামিম ও শান্ত। তবে দলীয় ৩০ রানে ফের উইকেট হারায় বাংলাদেশ। ১৫ বলে ১৯ রান করে আউট হন তানজিদ তামিম। 

১৪৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম ওভারেই রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরে যান সৌম্য। এরপর অধিনায়ক নাজমুল হাসান শান্তকে সঙ্গে নিয়ে শুরুর ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন তানজিদ হাসান তামিম।

তানজিদ তামিমের পর ক্রিজে আসা তাওহিদ হৃদয়কে সঙ্গে নিয়ে রানের চাকা সচল রাখেন শান্ত। ৪৮ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার। তবে দলীয় ৭৮ রানে ভুল বোঝাবুঝিতে আউট হন শান্ত। ৩৪ বলে ৩৬ রান করেন তিনি।

শান্তর বিদায়ের পরই সাজঘরে ফিরে যান হৃদয়। দলীয় ৯২ রানে ২১ বলে ২৫ রান করেন তিনি। এরপর ক্রিজে এসে সুবিধা করতে পারেননি মাহমুদউল্লাহ রিয়াদ। ৪ বলে ৩ রান করে আউট হন তিনি।

দ্রুতই তিন উইকেট হারয় বাংলাদেশ। জাকের আলি ৫ বলে ৪, সাকিব ২৩ বলে ৩০ ও তানজিম সাকিব রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরে যান। ১২৫ রানের মধ্যে ৮ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় বাংলাদেশ।

শরিফুল ইসলাম দলীয় ১৩২ রানে ৪ বলে ১ রান করে আউট হন । শেষ ব্যাটার হিসেবে রিশাদ আউট হলে ১৯ ওভার ৩ বলে ১৩৮ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। যুক্তরাষ্ট্রের পক্ষে আলি খান নেন ৩টি উইকেট। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image