• ঢাকা
  • বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

শিক্ষকরাই আগামী দিনের স্মার্ট নাগরিক গড়ার কারিগর : শিল্পমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০:৪৪ এএম
শিক্ষকরাই স্মার্ট নাগরিক গড়ার কারিগর
শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন

নিউজ ডেস্ক : শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ, বলিষ্ঠ ও দূরদর্শী নেতৃত্বে আমরা ক্রমান্বয়ে ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশের দিকে এগিয়ে যাচ্ছি। আর স্মার্ট বাংলাদেশ গড়ার অন্যতম উপাদান হলো স্মার্ট নাগরিক। শিক্ষকরাই আগামী দিনের স্মার্ট নাগরিক গড়ার অন্যতম কারিগর।

মন্ত্রী ১মে নরসিংদীর মনোহরদী উপজেলার পাঁচকান্দি ডিগ্রি কলেজের প্রশাসনিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, শিক্ষার মাধ্যমেই শিক্ষার্থীদের মেধা ও মননশীলতার বিকাশ ঘটে। তাই তাদের প্রতিভার বিকাশ ঘটাতে শিক্ষকদের ভূমিকা অগ্রগণ্য। তিনি বলেন, পিতা-মাতা আমাদের প্রতিপালন করেন ঠিকই কিন্তু শিক্ষকরাই সেই জীবনকে সুন্দরভাবে গড়ে তুলতে সাহায্য করেন। এজন্য শিক্ষকদের এ বিষয়ে সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে এগিয়ে আসতে হবে।

নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেন, আওয়ামী লীগ সরকারের আমলে শিক্ষা ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন ঘটেছে। প্রাথমিক থেকে মাধ্যমিক পর্যন্ত বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ থেকে শুরু করে শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদান ও তথ্যপ্রযুক্তির ব্যবহার নিশ্চিতকরণসহ শিক্ষার উন্নয়নে সরকার ব্যাপক ভূমিকা রাখছে। শিল্পমন্ত্রী বলেন, মনোহরদী ও বেলাবোতে প্রায় প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে আমি নতুন ভবন নির্মাণ করে দিয়েছি। যেগুলো বাকি রয়েছে সেগুলোতে পর্যায়ক্রমে নতুন ভবন নির্মাণ করা হবে।

সংবর্ধনা অনুষ্ঠানে পাঁচকান্দি ডিগ্রি কলেজের সভাপতি শিল্পপতি আব্দুল কাদির মোল্লার সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মনোহরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা হাছিবা খান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুরুল মজিদ মাহমুদ সাদি, পৌর মেয়র আমিনুর রশিদ সুজন, মনোহরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আবুল কাশেম ভূইয়া, গোতাশিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল বরকত রবিনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image