• ঢাকা
  • মঙ্গলবার, ৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৩ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ইবিতে প্রথমবারের মতো ডীন'স লিস্ট অ্যাওয়ার্ড প্রদান


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১০ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ০২:৫৬ পিএম
ইবিতে প্রথমবারের মতো ডীন'স লিস্ট অ্যাওয়ার্ড প্রদান
কৃতি শিক্ষার্থীকে সম্মাননা প্রদান

ইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) প্রতিষ্ঠার সাড়ে চার দশক পর প্রথমবারের মতো স্নাতক (সম্মান) পর্যায়ে কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জন করায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কর্তৃক শিক্ষার্থীদের ডিন'স লিস্ট অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে।

রবিবার (১০ মার্চ) বেলা ১১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে ৮ টি অনুষদের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের মোট ৩৩ জন কৃতি শিক্ষার্থীকে এই সম্মাননা প্রদান করা হয়। এসময় শিক্ষার্থীদের ক্রেস্ট, মেডেল ও সনদপত্র প্রদান করা হয়।

বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়ার সভাপতিত্বে ও বায়োটেকনোলজি বিভাগের অধ্যাপক ড. মোস্তফা জামাল হ্যাপির অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড.  মোঃ মাহবুবুর রহমান। এছাড়াও সম্মানিত অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের ৮টি অনুষদের ডিনবৃন্দ উপস্থিত ছিলেন।

বিশেষ অতিথির বক্তব্যে উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান বলেন, উপ-উপাচার্য হিসেবে দায়িত্ব গ্রহণের পর আজকের অনুষ্ঠানে অংশ নিতে পেরে মনে হচ্ছে যে সর্বশ্রেষ্ঠ একটি আয়োজনে অংশ হতে পেরেছি। যারা আজকের অ্যাওয়ার্ড পায়নি তাদের মধ্যে একধরণের প্রেরণা তৈরি হবে, এতে পড়াশোনায় গতিশীলতা আসবে। ভালো মানুষ, যোগ্য মানুষ তৈরী হওয়ার একটি প্রতিযোগিতা সৃষ্টি হবে।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, ফুল ফুটুক আর না ফুটুক আজ ইসলামী বিশ্ববিদ্যালয়ের বসন্ত। অ্যাওয়ার্ড প্রাপ্তদের অ্যাওয়ার্ড দেই আর নাই দেই তারাই সেরা। সমাবর্তনের পর ডিন'স লিস্ট একটি বিশ্ববিদ্যালয়ের অত্যন্ত গুরুত্বপূর্ণ প্রোগ্রাম যা আজ থেকে চালু হলো। আজ কৃতি শিক্ষার্থীদের পাশাপাশি তাদের জন্ম দেয়া বাবা মায়েদের অভিনন্দন জানাই। যখন আমাদের কোন শিক্ষার্থী আমাদের ছাড়িয়ে এগিয়ে যায় তখন শিক্ষকরা গর্ববোধ করে। আমরাও যেন সেই গৌরবের অধিকারী হতে পারি সেই প্রত্যাশা করি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image