• ঢাকা
  • বুধবার, ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২১ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

কাঠমান্ডুতে তৃতীয় বঙ্গবন্ধু যুব সম্মেলন অনুষ্ঠিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২০ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:১৮ পিএম
সম্মেলন অনুষ্ঠিত হয়
বঙ্গবন্ধু যুব সম্মেলন অনুষ্ঠিত

নিউজ ডেস্ক:  নেপালের কাঠমান্ডুস্থ বাংলাদেশ দূতাবাসে টেকসই উন্নয়ন অভীষ্ট এবং জলবায়ু পরিবর্তন বিষয়ক তৃতীয় বঙ্গবন্ধু যুব সম্মেলন অনুষ্ঠিত হয়ে‌ছে। বুধবার (২০ ডি‌সেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয় থে‌কে পাঠা‌নো এক সংবাদ বিজ্ঞ‌প্তি‌তে এ তথ্য জানা‌নো হয়। মঙ্গলবার (১৯ ডিসেম্বর) এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

নেপাল-বাংলাদেশ ইয়ুথ কনক্লেভ (এনবিওয়াইসি)-এর সহযোগিতায় আয়োজিত সম্মেলনটিতে বাংলাদেশ ও নেপালের প্রায় ৬০ জন যুব নেতা অংশগ্রহণ করেন। 

নেপালে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সালাহউদ্দিন নোমান চৌধুরী তার বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানান। রাষ্ট্রদূত জলবায়ুর বিরূপ প্রভাব মোকাবেলা এবং এসডিজি বাস্তবায়নে জনসচেতনতা তৈরিতে সম্মেলনের প্রতিপাদ্যের উপর জোর দেন।  নেপাল-বাংলাদেশ ইয়ুথ কনক্লেভের সমন্বয়ক অভিনব চৌধুরী ও সম্মেলনে অংশগ্রহণকারী যুব নেতারা জলবায়ু চ্যালেঞ্জ শনাক্তকরণ এবং সমাধান খুঁজে বের করার প্ল্যাটফর্ম হিসেবে এ ধরনের সম্মেলন আয়োজনের উপর জোর দেন। 

সম্মেলনে অংশগ্রহণকারীরা স্মার্ট প্রযুক্তি, বন ও পরিবেশ সংরক্ষণ, পরিবেশ সুরক্ষা আইন, নবায়নযোগ্য শক্তি, টেকসই শহর, দুর্যোগ ব্যবস্থাপনা এবং গ্রিন বিজনেসসহ বিভিন্ন বিষয়ে আলোচনায় অংশগ্রহণ করেন। এসডিজি অর্জন এবং কার্যকরভাবে জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলায় যুবকদের প্রতিশ্রুতির রূপরেখা সম্বলিত একটি দশ-দফা ঘোষণার মাধ্যমে সম্মেলনের সমাপ্ত হয়।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image