• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ৩০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নিত্যপণ্য কিনতে সুপারশপে যাওয়ার পরামর্শ বাণিজ্য প্রতিমন্ত্রীর


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৪ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৪:০০ পিএম
সুপারশপে যাওয়ার পরামর্শ
বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু

নিউজ ডেস্ক : বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেছেন, কাঁচাবাজারে বিক্রেতাদের দ্বারা হয়রানির শিকার না হয়ে বরং সুপারশপগুলোতে নির্ধারিত মূল্যে ভোক্তাদের পণ্য কেনার পরামর্শ। এ ব্যাপারে গণমাধ্যমকেও সংবাদ প্রচারের তাগিদ দেন তিনি। বাণিজ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে বিশ্ব ভোক্তা অধিকার দিবস উদযাপন উপলক্ষে বৃহস্পতিবার (১৪ মার্চ) আয়োজিত প্রেস ব্রিফিংয়ে তিনি এ আহ্বান জানান।

আহসানুল ইসলাম টিটু বলেন, কাঁচা বাজারে বিক্রেতা বেশি দামে বিক্রি করে অনেক সময় সেই দামই প্রতিষ্ঠিত হয়ে যায়। সুপরশপে তুলনামূলক কম ও নির্ধারিত দামে পণ্য বিক্রি করা হয়। তাই সুপারশপ আর কাঁচাবাজারে তুলনা করে পণ্য কেনার আহ্বান জানান তিনি। তিনি আরও বলেন, সাপ্লাই চেইন নিয়ে কথা বলি; এটা তো একটা ট্রলের ব্যাপার হয়ে গেছে। যেখানে যেখানে আমাদের সাপোর্ট দরকার; কৃষকের কাছ থেকে ট্রাকে উঠে এসে পাইকারি থেকে খুচরা বাজারে যাওয়া পর্যন্ত-এই জায়গাটা আমরা এখন পর্যন্ত সিমপ্লিফাই করতে পারছি না।

প্রতিমন্ত্রী বলেন, উৎপাদনের পর পরিবহনসহ অন্যান্য কারনে দাম বেড়ে যাচ্ছে। তিনি বলেন, আপনারা সাপ্লাই চেইন ফলো করেন, তাহলে বুঝবেন আমার ফেইলিয়র বা শতভাগ সার্থক না হওয়ার কারণটা কী। শসা, লেবু, বেগুন উৎস থেকে কত টাকায় ট্রাকে উঠছে এবং হাত ঘুরে কাঁচাবাজারে কত টাকায় ল্যান্ড করছে নিউজ করেন। তাহলে আমার সীমাবদ্ধতা বুঝতে পারবেন, কেন আমি শতভাগ সফলতা আনতে পারছি না।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image