• ঢাকা
  • শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ব্রাহ্মণবাড়িয়ায় অপহরণ চক্রের ৯ সদস্য গ্রেফতার ও উদ্ধার -১


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২:৪৭ পিএম
ব্রাহ্মণবাড়িয়ায় অপহরণ চক্রের
৯ সদস্য গ্রেফতার

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ায় সংবদ্ধ অপহরণ চক্রের ৯ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। রোববার রাতে জেলা শহরের কাউতলী এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এ সময় অপহৃত আনিসুল হক নামে এক ব্যবসায়ীকে উদ্ধার করা হয়েছে। 

গ্রেফতারকৃতরা হলো জেলা শহরের কান্দিপাড়া (মাদ্রাসা রোড) এলাকার দুলাল মিয়ার ছেলে শাকিল ও তার স্ত্রী হাবিবা আক্তার (২৯), শিমরাইলকান্দি এলাকার জহিরুল হকের ছেলে এনামুল হক জুয়েল (৩০), একই এলাকার বাচ্ছু মিয়ার ছেলে জোনায়েদ (২৭), রেনু মিয়ার ছেলে সাইমন ইসলাম ওরফে রাজু সিকদার (২৫), জেলার কসবা উপজেলার শাহপুর এলাকার পান্নার স্ত্রী জোনাকি ওরফে শিউলী (২৫), সদর উপজেলার কোড্ডা এলাকার দেলোয়ার খলিফার ছেলে সৌরভ (২২), কলেজপাড়া এলাকার মকবুল হোসেনের ছেলে বাবুল মিয়া (৪৫) ও বিরাসার এলাকার শামছু মিয়ার ছেলে পান্না চৌধুরী (৩০)।

জানা যায়, জেলার সরাইল উপজেলার চুন্টা ইউনিয়নের রসুলপুর গ্রামের ব্যবসায়ী আনিসুল হকের সাথে মোবাইল ফোনে হাবিবা বেগমের কথাবার্তা হতো। কথা বলার এক পর্যায়ে হাবিবা বেগমের সাথে ব্যবসায়ী আনিসুল হক রোববার সন্ধ্যার দিকে জেলা শহরের পাইকপাড়া পানির ট্যাংকের সামনে দেখা করতে আসেন। সেখান আগে থেকে মাইক্রবাসে উৎপেতে থাকা ৮/৯ জন দুষ্কৃতিকারী কোন কিছু বুঝে ওঠার আগে আনিসুল হককে একটি মাইক্রোবাসে জোর করে তুলে শহরের কাউতলী এলাকার আলম ভবনের চতুর্থ তলায় নিয়ে যায়। সেখানে তাকে আটকে রেখে মারধর শুরু করে। মারধরের এক পর্যায়ে ব্যবসায়ীর নিকট ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়। ১০ লাখ টাকা না দিলে তাকে গুম করে হত্যা করবে বলে হুমকি দেওয়া হয়। এ সময় শাকিলের স্ত্রী হাবিবা বেগম ব্যবসায়ী আনিসুল হককে টাকা না দিলে ধর্ষণ মামলা দিবে বলে হুমকি দেয়। ব্যবসায়ী আনিসুল হক ভয়ে তার স্ত্রী ও তার মামাকে মুক্তিপণের টাকার বিষয়ে জানালে তারা টাকা জোগাড় করছে বলে অপহরণকারী দলকে জানায়। তখন ব্যবসায়ীর নিকট থাকা নগদ ১৫ হাজার ৫০০ টাকা তারা ছিনিয়ে নেই। পরে পুলিশ খবর পেয়ে রাত সাড়ে ৯ টার দিকে শহরের কাউতলী এলাকার আলম ভবনের চতুর্থতলা থেকে ব্যবসায়ী আনিসুল হককে উদ্ধার করে ও সংবদ্ধ অপহরণ চক্রের ৯ সদস্যকে গ্রেফতার করেন।

ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আসলাম হোসেন জানান, রাতে কাউতলী এলাকার আলম ভবনের চতুর্থতলা থেকে ব্যবসায়ী আনিসুল হককে উদ্ধার করা হয়। এ সময় সংবদ্ধ অপহরণ চক্রের ৯ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার শাকিল কুখ্যাত অপহরনকারী, ম্যাজিস্ট্রেটের গাড়ি ভাংচুরসহ একাধিক মামলার পরোয়ানাভুক্ত পলাতক আসামি। অপহরণ চক্রের মূলহোতা হচ্ছে শাকিল। তিনি আরো জানান, এই চক্রে দুইজন নারী সদস্য রয়েছে, তাদের কাজ হচ্ছে বিভিন্ন জনের সাথে মোবাইল ফোনে সখ্য গড়ে তোলা। এক পর্যায়ে দেখা করতে আসলে তারা তাদের কে অপহরণ করে নিয়ে মুক্তিপণ আদায় করতো। এই চক্র ছিনতাই, চুরি ও ডাকাতির সাথেও জড়িত। গ্রেফতার ৯ জনের বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image