• ঢাকা
  • বৃহস্পতিবার, ১০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২২ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

 অপারেশন থিয়েটার চালু হওয়ায় মানুষের মনে স্বস্তি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৩ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১:৩৮ এএম
চালু হওয়ায় মানুষের মনে স্বস্তি
 অপারেশন থিয়েটার

অলোক আচার্য, পাবনা : পাবনার বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আধুনিক অপারেশন থিয়েটার, প্রয়োজনীয় যন্ত্রপাতি থাকলেও দীর্ঘদিন কোন অপারেশন করা হচ্ছিল না কেবল একজন অভিজ্ঞ সাজার্ারি ডাক্তার এবং এনেসথেসিষ্টের অভাবে।  ফলে এতদিন সিজারিয়ান এবং অন্যান্য সাধারণ অপারেশনের জন্য হাসপাতালের আশেপাশে গড়ে ওঠা প্রাইভেট ক্লিনিক এবং জেলা সদরের হাসপাতালাই একমাত্র ভরসা। এতে গরীব ও মধ্যবিত্তদের পরতে হয়েছে বেকায়দায়। মোটা টাকা গুণতে হয়েছে। তবে গাইনি কনসালটেন্ট হিসেবে কয়েক বছর আগে রওশানা রীতা বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদান করেন। আর এনেসথেসিষ্টের অভাব পূরণ করছেন সাঁথিয়া উপজেলা হাসপাতালে কর্মরত ডাঃ ইনজামুল হক। তিনি সপ্তাহে দুই দিন আসেন।

গত মাসে অপারেশন থিয়েটার চালুর পর থেকে এ পর্যন্ত ৫টি সিজার হয়েছে। অপারেশন থিয়েটার চালুর খবরে সাধারণ মানুষের মধ্যেও স্বস্তি এসেছে। সেবা নেওয়া রোগীর পরিবাররা হাসপাতালের এ কার্যক্রমে সন্তুষ্টি প্রকাশ করেছে। জানা গেছে, এ স্বাস্থ্য কমপ্লেক্সে আধুনিক অপারেশন থিয়েটার থাকলেও কোনো ধরনের অপারেশন হচ্ছিল না। ফলে দীর্ঘদিন তালা বন্ধ অবস্থায় থেকে অপারেশনের দামী যন্ত্রপাতির উপর জমেছিল ধূলা বালির স্তর।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা:ফাতেমা তুয জহুরা জানান, হাসপাতালে অপারেশন কার্যক্রম চালু হওয়ার পর থেকে নিয়মিতভাবে কার্যক্রম চলছে। এর ফলে উপজেলার গরীব ও অসহায় রোগীদের ক্লিনিক বা বাইরে যেতে হবে না।  

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image