• ঢাকা
  • বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

দেশের ব্যাপক উন্নয়ন দৃশ্যমান : কুজেন্দ্র লাল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১১ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১:৩২ এএম
দেশের ব্যাপক উন্নয়ন দৃশ্যমান
পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী জনাব কুজেন্দ্র লাল ত্রিপুরা

নিউজ ডেস্ক : পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী জনাব কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেছেন, বঙ্গবন্ধু কন্যা বিগত ১৫ বছর দেশ পরিচালনায় আছেন বলেই দেশে ব্যাপক উন্নয়ন আজ দৃশ্যমান হয়েছে। তিনি বলেন, দেশের উন্নয়ন প্রকল্প গ্রহণ ও তা দ্রুত বাস্তবায়নে মাননীয় প্রধানমন্ত্রী আপোষহীন।  সকল ক্ষেত্রে উন্নয়ন হচ্ছে বলেই বাংলাদেশ সারা বিশ্বে আজ রোল মডেল হিসেবে পরিচিতি পাচ্ছে।

১০ মার্চ খাগড়াছড়ি জেলা প্রশাসকের কার্যালয়ের সভাকক্ষে আইন-শৃঙ্খলা কমিটির সভার প্রধান উপদেষ্টা এবং প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এসব কথা বলেন।

পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা সংশ্লিষ্টদের উদ্দেশে বলেন, জনগণের কল্যাণে প্রশাসনের সকল সেক্টরে সেবকের ভূমিকা পালন করতে হবে। তিনি বলেন, উন্নয়ন কাজের জন্য শুধু প্রকল্প গ্রহণ করলেই চলবে না, প্রকল্পের কাজ দ্রুত সুষ্ঠুভাবে বাস্তবায়নেও নিবেদিত হতে হবে। প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, সরকারের উন্নয়ন কাজের দায়িত্বে যারা আছেন, তারা নিজ নিজ দায়িত্বে জনসেবার জন্য কী কী প্রয়োজন ও কী কী ঘাটতি রয়েছে সেগুলো বিচক্ষণতার সাথে নিরূপণ করবেন। তিনি বলেন, কোথাও আগুন লাগলে আগে প্রয়োজন হবে পানি। তাই পানির সোর্স কোথায় রয়েছে এবং সোর্সগুলো সংরক্ষণের জন্য প্রয়োজনীয় পদক্ষেপগুলো আগে থেকেই নিতে হবে। পুকুর শুকিয়ে গেছে, পানি নেই এসব দোহাই দিলে আগুনে পুড়ে সব শেষ হয়ে যাবে। কাজেই এখনই পানির সোর্সের জন্য বনায়ন করা, রিজার্ভ ফরেস্ট, ভিলেজ কমন ফরেস্ট এর মতো নতুন নতুন প্রকল্প গ্রহণ করতে হবে এবং তা যথাযথভাবে নির্ধারিত সময়ের মধ্যে বাস্তবায়নও করতে হবে।  

প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর দুরদর্শীতা এবং যুগোপযোগী সঠিক সিদ্ধান্তের কারণেই আমরা বিশ্বে করোনার মতো অতিমারী ভয়াবহ রোগকে প্রতিহত করতে পেরেছি। তিনি বলেন, আমরা আইনের শাসনের প্রতি বিশ্বাসী। দেশের উন্নয়নে সকলকে সমভাবে আন্তরিকতার সাথে কাজে অংশগ্রহণ করতে হবে। তিনি পার্বত্য জেলা প্রশাসন ও অন্যান্য সেক্টরের সকল কর্মকর্তাদের প্রশংসা করে বলেণ, পার্বত্য অঞ্চলের যা কিছু অর্জন হয়েছে তা জেলা ও উপজেলা প্রশাসনসহ সকলের সহযোগিতার কারণেই সম্ভব হয়েছে। তিনি দেশে শান্তি, সম্প্রীতি, শৃঙ্খলা, সমৃদ্ধি ও উন্নয়নের ধারা অব্যাহত রেখে বঙ্গবন্ধুর সোনার বাংলা তথা মাননীয় প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে সকলকে একযোগ কাজ করার আহ্বান জানান।

পার্বত্য প্রতিমন্ত্রী জনাব কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি আইন-শৃঙ্খলা সভাশেষে আসন্ন পবিত্র রমজান মাস উপলক্ষে খাগড়াছড়িতে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির মূল্য স্থিতিশীল রাখা ও বাজার মনিটরিং সংক্রান্ত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

আইন-শৃঙ্খলা কমিটি ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির মূল্য স্থিতিশীল ও বাজার মনিটরিং সভা দু’টির সভাপতিত্ব করেন খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান। এসময় অন্যান্যের মধ্যে খাগড়াছড়ি পুলিশ সুপার মুক্তা ধর, সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ছাবের, খাগড়াছড়ি পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরী, রামগড় ৪৩ বিজিবি ব্যাটালিয়নের সিও লেঃ কর্নেল সৈয়দ ইমাম হোসেন, ৩২ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লেঃ কর্নেল এমদাদুল হক, অর্ডিন্যান্স, ২০৩ পদাতিক ব্রিগেডের জিএস-২ ইন মেজর জাহিদ হাসানসহ খাগড়াছড়ি জেলার বিভিন্ন দপ্তর প্রধান ও কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image