• ঢাকা
  • সোমবার, ২ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৭ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বেপজা ইজেডে চীনা কোম্পানির ১ কোটি ডলার বিনিয়োগ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২৬ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:২২ পিএম
বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল আবুল কালাম মোহাম্মদ জিয়াউর রহমান
বেপজা ইজেড

নিউজ ডেস্ক:  জয়েন উইন (বাংলাদেশ) নামে বেপজা অর্থনৈতিক অঞ্চলে একটি জুতার সরঞ্জাম (শু অ্যাকসেসরিজ) উৎপাদন কারখানা স্থাপন করতে যাচ্ছে। কোম্পানিটি এ জন্য ১ কোটি ৭ লাখ ডলার বিনিয়োগ করবে। এ লক্ষ্যে প্রতিষ্ঠানটি গতকাল বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষের (বেপজা) সঙ্গে একটি চুক্তি স্বাক্ষর করে।

বেপজার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সংস্থার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) আলী রেজা মজিদ এবং জয়েন উইন (বাংলাদেশ) কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক জু তাইহু চুক্তিতে স্বাক্ষর করেন। বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল আবুল কালাম মোহাম্মদ জিয়াউর রহমান এ সময় উপস্থিত ছিলেন।

বেপজা জানায়, সম্পূর্ণ আধুনিক স্বয়ংক্রিয় প্রযুক্তির এ কারখানা বার্ষিক ৭০ লাখ জোড়া শু অ্যাকসেসরিজ যেমন– পিইউ ইনসোল, পিইউ মিডসোল, পিইউ আউটসোল, টিপিইউ আউটসোল, রাবার আউটসোল এবং ওপেন সেল পিইউ ইনসোল উৎপাদন করবে।

নাইকি, এডিডাস, পুমা, ক্যাটারপিলার মতো খ্যাতনামা ব্র্যান্ডের জুতায় যা ব্যবহার করা হবে। প্রতিষ্ঠানটিতে ৯০০ বাংলাদেশি নাগরিকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। ৩০ বছর ধরে কোম্পানিটি এ খাতে তাদের ব্যবসা পরিচালনা করছে। বিশ্বের ৬টি দেশে তাদের কারখানা রয়েছে।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image