• ঢাকা
  • শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

১ সপ্তাহ ধরে সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২২ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:৪৬ পিএম
১ সপ্তাহ ধরে
সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ে

নিউজ ডেস্ক : উত্তরের জেলা পঞ্চগড়ে বেড়েছে শীতের তীব্রতা। বেলা বাড়লেও সকাল থেকে সূর্যের দেখা নেই। আবহাওয়া অফিস বলছে, গত কয়েকদিন ধরে জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু শৈত্যপ্রবাহ। এ নিয়ে সপ্তম দিনের মত তেঁতুলিয়ায় দেশের মধ্যে সর্বনিন্ম তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় শুক্রবার (২২ ডিসেম্বর) সকাল ৯টায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। যা দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা। এর আগে গত বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৬ ডিগ্রি রেকর্ড করা হয়।

দেখা গেছে, সীমান্ত জেলা তেঁতুলিয়ায় শীতের তীব্রতা একটু বেশী লক্ষ্য করা গেছে। তবে শীতের কারণে সন্ধ্যার তুলনায় সকালে জেলার গুরুত্বপূর্ণ হাট বাজার ও সড়কগুলোতে মানুষের উপস্থিতি অনেকটাই কম লক্ষ্য করা যাচ্ছে।

স্থানীয়রা জানায়, গত ৭ দিন ধরে কয়েকগুণ হারে শীতের তীব্রতা বৃদ্ধি পেয়েছে। যতই দিন অতিবাহিত হচ্ছে শীত বাড়ছে। এতে দুর্ভোগে পড়তে শুরু করছে এ উপজেলার মানুষ।

দিন মজুরদের শীতের কারণে ঠিকমত কাজে যেতে না পারায় সমস্যায় পড়তে হচ্ছে। তাদের গরম কাপড় না থাকায় রাতে অনেক কষ্টে রাত অতিবাহিত করছি।’

তেঁতুলিয়ার আবহাওয়া পর্যবেক্ষক রোকনুজ্জামান রোকন জানান, টানা এক সপ্তাহ ধরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়। দিন দিন তাপমাত্রা কমে জেলায় শীতের তীব্রতা বৃদ্ধি পেয়েছে। শুক্রবার সকাল ৯টায় দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। সামনে তাপমাত্রা আরও কমবে জানান তিনি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image