• ঢাকা
  • সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বেইজিংয়ের আরও সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৫ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৪:২৭ পিএম
বেইজিংয়ের আরও সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা - কমিউনিস্ট পার্টি অব চায়নার ভাইস মিনিস্টার সুন হুয়াইন

নিউজ ডেস্ক : উন্নয়ন সহযোগী ও কৌশলগত অংশীদার হিসেবে বাংলাদেশের অগ্রগতির পথ মসৃণ করতে বেইজিংয়ের আরও সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গণভবনে বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) সকালে কমিউনিস্ট পার্টি অব চায়নার ভাইস মিনিস্টার সুন হুয়াইনসহ চীনা প্রতিনিধিরা প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন৷

প্রধানমন্ত্রীর স্পিচরাইটার এম. নজরুল ইসলাম সাংবাদিকদের বৈঠক শেষে এ বিষয়ে ব্রিফ করেন।
 
তিনি বলেন, দেশবাসীর ভাগ্য পরিবর্তনের সংগ্রাম এবং বাংলাদেশি জনগণের প্রতি ভালোবাসা ও মমতার কারণে শি জিংপিং প্রধানমন্ত্রীর পুনর্নির্বাচিত হওয়ার বিষয়ে নিশ্চিত ছিলেন। আমাদের উন্নয়ন অগ্রযাত্রাকে মসৃণ করতে অতীতের চেয়ে আরও বেশি সহযোগিতা করতে পারে চীন।
 
পুনরায় নির্বাচিত হওয়ায় প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনাকে তার দেশের প্রেসিডেন্ট শি জিংপিংয়ের অভিনন্দন জানান।

সান হাইয়ান বলেন, শেখ হাসিনার প্রধানমন্ত্রী হিসেবে পুনর্নির্বাচিত হওয়ার বিষয়ে শি নিশ্চিত ছিলেন, কারণ দেশ ও জনগণের প্রতি তার দেশপ্রেম এবং তিনি জনগণের ভাগ্য পরিবর্তনে প্রতিশ্রুতিবদ্ধ ছিলেন।

চীনের ভাইস মিনিস্টার চীন সরকার ও চীনের কমিউনিস্ট পার্টির (সিপিসি) পক্ষ থেকে শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী হিসেবে পুনরায় নির্বাচিত হওয়ায় অভিনন্দন জানান।

প্রধানমন্ত্রীর একমাত্র কন্যা সায়মা ওয়াজেদকে বিশ্ব স্বাস্থ্য সংস্থার আঞ্চলিক পরিচালক হিসেবে নির্বাচিত হওয়ায় তাকে অভিনন্দন জানিয়েছেন সান হাইয়ান ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image