• ঢাকা
  • রবিবার, ১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৬ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

যৌন নিপীড়নের দায়ে ডোনাল্ড ট্রাম্পকে ৫০ লাখ ডলার জরিমানা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১০ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৯:৩০ এএম
সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প
ডোনাল্ড ট্রাম্প ও লেখক ই জিন ক্যারল

নিউজ ডেস্ক:  নিউ ইয়র্কের ম্যানহাটনের একটি ফেডারেল আদালতে স্থানীয় সময় মঙ্গলবার (৮ মে) বিকেলে সাত দিনের দেওয়ানি বিচারের পর রায় পড়ে শোনানো হয়।

১৯৯০-এর দশকে লেখক ই জিন ক্যারলকে যৌন নিপীড়ন করার দায়ে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ৫০ লাখ ডলার জরিমানা করেছে আদালত। খবর আল-জাজিরা

রায়ে জানানো হয়, ডোনাল্ড ট্রাম্প লেখক ই জিন ক্যারলকে যৌন নিপীড়নের পাশাপাশি পরে তাকে মিথ্যাবাদী আখ্যায়িত এবং অপমান করেন।

৯০-এর দশকের মাঝামাঝি সময়ে নিউ ইয়র্ক সিটির একটি ডিপার্টমেন্ট স্টোরে ক্যারল যৌন নিপীড়নের শিকার হয়েছিলেন।

নিউ ইয়র্ক টাইমস, সিএনএন এবং অন্যান্য মার্কিন সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, ৯ সদস্যের জুরি মঙ্গলবার সিদ্ধান্ত নিয়েছে, সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প লেখক ক্যারলকে ধর্ষণ করেননি। তবে তাকে যৌন নিপীড়ন এবং মানহানির করা হয়েছে।

trumpসাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

ট্রাম্পের মুখপাত্র স্টিভেন চেউং বলেছেন, সাবেক প্রেসিডেন্ট আপিল করবেন। অর্থাৎ যতদিন পর্যন্ত রায়টি আদালতে চ্যালেঞ্জ করা হচ্ছে, ততদিন ক্ষতিপূরণ দিতে হবে না।

এদিকে, লিখিত বিবৃতিতে ক্যারল বলেন, আমার সুনাম পরিষ্কার করতে এবং আমার জীবন ফিরে পেতে আমি ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে এই মামলা দায়ের করেছি। বিশ্ব অবশেষে সত্যটি জানতে পেরেছে। এই বিজয় শুধু আমার জন্য নয়, প্রত্যেক নারীর জন্য।

অপরদিকে, ট্রাম্প তাৎক্ষণিকভাবে তার সোশ্যাল মিডিয়া সাইটে বিবৃতি দিয়ে ফের একই দাবি করে জানিয়েছেন, তিনি ক্যারলকে চেনেন না। তার বিরুদ্ধে দেওয়া রায়কে 'লজ্জাজনক' এবং 'সর্বকালের সর্বশ্রেষ্ঠ ডাইনি শিকারের ধারাবাহিকতা' হিসাবে উল্লেখ করেছেন।

 

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image