• ঢাকা
  • রবিবার, ২১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৫ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

হালখাতার খাবার খেয়ে গুরুতর অসুস্থ্য শতাধিক, ১ শিশুর মৃত্যু


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:০৩ পিএম
হালখাতার খাবার খেয়ে গুরুতর অসুস্থ্য শতাধিক
শিশুর মৃত্যু

আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি: পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার পাশর্^বর্তী রুহিয়া উত্তরা বাজারে হালখাতার খাবার খেয়ে রিমান (২) নামে এক শিশুর মৃত্যুসহ শতাধিক মানুষ গুরুতর অসুস্থ্য হওয়ার খবর পাওয়া গেছে। নিহত শিশু রিমান আটোয়ারী উপজেলার রাধানগর ইউনিয়নের গোবিন্দপুর গ্রামের সাদেকুল এর পুত্র এবং অসুস্থ্য ব্যক্তিরা সংশ্লিষ্ট এলাকা সহ আশেপাশের বিভিন্ন এলাকার বাসিন্দা। 

খোঁজ নিয়ে জানা গেছে, রুহিয়া থানাধীন উত্তরা বাজারের মেসার্স হেনা ট্রেডার্সের সত্ত্বাধিকারী বিশিষ্ট কীটনাশক ব্যবসায়ী মধ্য কুজিশহর গ্রামের ফয়জুল ইসলামের পুত্র মো: হুমায়ুন কবিরের ব্যবসায়িক প্রতিষ্ঠানে গত সোমবার (১১ ডিসেম্বর) বকেয়া আদায়ের জন্য হালখাতা অনুষ্ঠানের আয়োজন করা হয়। হালখাতা অনুষ্ঠানের জন্য পোলাও, লেয়ার মুরগী, ডিম ও বুটের ডাল সহ প্যাকেট করা হয়। 

রিমানের বাবা সাদেকুল খাবার প্যাকেট নিজ বাড়ীতে নিয়ে আসেন। উক্ত প্যাকেটের খাবার খেয়ে সাদেকুল ইসলামের দুই সন্তান মোছাঃ শারমিন(৫) ও  মোঃ রিমান(২) গুরুতর অসুস্থ্য হলে দ্রæত আটোয়ারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। কর্তব্যরত চিকিৎসক দুই শিশুকে উন্নত চিকিৎসার জন্য ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে প্রেরন করেন। 

ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করার পর শারমিনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। বর্তমানে শারমিন সংকটাপন্ন অবস্থায় রংপুরে চিকিৎসাধীন রয়েছে। অপরদিকে বুধবার(১৩ ডিসেম্বর)বেলা সোয়া ৩ টার দিকে রিমান(২) ঠাকুরগাঁও সদর আধুনিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় পানি শুন্যতার কারণে মৃত্যু বরণ করে। 

স্থানীয়দের মতে হালখাতার খাবার খেয়ে প্রায় শতাধীক ব্যক্তি অসুস্থ্য হয়ে বর্তমানে আটোয়ারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স,ঠাকুরগাঁও সদর আধুনিক হাসপাতাল, রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল সহ আশপাশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। 

উত্তরা বাজার এলাকার শরিফ সরকার, আব্দুর রাজ্জাক, ফইজুল ইসলাম সহ একাধিক ব্যক্তির সঙ্গে কথা বলে জানা যায়, হুমায়ুন কবির বাড়িতে রান্না করে প্যাকেট করে দোকানে এনে খাবার পরিবেশন করেন। অনেকেই প্যাকেট নিয়ে বাড়িতে যান। 

এ ব্যাপারে হুমায়ুন কবিরের সঙ্গে মুঠো ফোনে যোগাযোগ করলে তিনি বলেন, ভাই ওই খাবার খেয়ে আমি সহ আমার পরিবারের অনেকেই অসুস্থ্য হয়েছে। বর্তমানে আমার হাই পাওয়ারের স্যালাইন চলছে। 

আটোয়ারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ হুমায়ুন কবির বলেন, এখানে ৩৭ জন লোক হালখাতার খাবার খেয়ে গুরুতর অসুস্থ্য হয়ে ভর্তি হয়েছেন। রোগীদের এখনো আশঙ্কা কাটেনি। ইতি মধ্যে ৪ জনকে রেফার্ড করা হয়েছে। মনে হচ্ছে খাদ্যের বিষক্রিয়ায় এমনটি ঘটেছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image