• ঢাকা
  • শুক্রবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৪ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ওয়ানডে ফরম্যাটে মুশফিকের সাত হাজার রান ও দ্রুততম শতক


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২০ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৯:৩৪ পিএম
ওয়ানডে ম্যাচে ৬০ বলে খেলেছেন ১০০ রান
মুশফিকের সাত হাজার রান ও দ্রুততম শতক

নিউজ ডেস্ক:  দেশের তৃতীয় ব্যাটার হিসেবে ওয়ানডে ফরম্যাটে সাত হাজার রান করেছেন মিডল অর্ডার ব্যাটার মুশফিকুর রহিম। ঝড়ো ফিফটির পর ওই ইনিংসটাকে শতকের ঘরে নিয়ে গেছেন ডানহাতি এই ব্যাটার। তুলে নিয়েছেন ক্যারিয়ারের নবম ওয়ানডে সেঞ্চুরি। সঙ্গে দেশের দ্রুততম ওয়ানডে সেঞ্চুরির রেকর্ডও গড়েছেন।

মুশফিকুর রহিম আয়ারল্যান্ডের বিপক্ষে সিলেটে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ৬০ বলে খেলেছেন ১০০ রানের ইনিংস। বাংলাদেশের ইনিংসের শেষ বলে সেঞ্চুরি পূর্ণ করেছেন তিনি। ১৪টি চার ও দুটি ছক্কা এসেছে তার ব্যাট থেকে। ওই ঝড়ে বাংলাদেশ ৬ উইকেটে নিজেদের দলীয় সর্বোচ্চ ৩৪৯ রান করেছে। একদিন আগে এই আইরিশদের বিপক্ষে ৩৩৮ রানের রেকর্ড সংগ্রহ পেয়েছিল টাইগাররা।

মুশফিক দেশের হয়ে দ্রুততম সেঞ্চুরির পথে ভেঙেছেন সাকিবের দুই ঝড়ো ইনিংসের রেকর্ড। বাঁ-হাতি স্পিন অলরাউন্ডার সাকিব ২০০৯ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ৬৩ বলে ১০৩ রানের ইনিংস খেলেছিলেন। চারটি ছক্কা ও আটটি চার তুলেছিলেন তিনি।

বুলাওয়ের ইনিংসের দুই মাস পরে মিরপুরে সাকিব জিম্বাবুয়ের বিপক্ষে আরও একটি ঝড় দেখিয়েছিলেন। ৬৮ বলে তিনি খেলেছিলেন ১০৫ রানের ইনিংস। ওই ইনিংস খেলার পথে তার ব্যাট থেকে ১৪টি চার ও তিনটি ছক্কা মেরেছিলেন। এবার মুশফিক ওই রেকর্ড ভাঙলেন ।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image