• ঢাকা
  • বৃহস্পতিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ১৯ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ঢাকা-চট্টগ্রামের সঙ্গে ফ্লাইট চালু করছে ভারতের ত্রিপুরা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২১ ফেরুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ০৫:৪৮ পিএম
৩০ হাজার বর্গমিটার এলাকা নিয়ে তৈরি হয়েছে
আগরতলার বিমানবন্দর

নিউজ ডেস্ক:   বাংলাদেশের সঙ্গে আকাশপথে যুক্ত হচ্ছে ভারতের ত্রিপুরা রাজ্য। আসাম ও মণিপুরের পর এবার ত্রিপুরাও আন্তর্জাতিক বিমান যোগাযোগের সুবিধা পাচ্ছে। ঢাকা ও চট্টগ্রামের সঙ্গে বিমান যোগাযোগ শুরু করছে ত্রিপুরা। ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব টুইট করে এসব কথা জানান।

ত্রিপুরার মুখ্যমন্ত্রী জানান, বাংলাদেশের সঙ্গে প্রস্তাবিত এই বিমান যোগাযোগের মাধ্যমে ত্রিপুরার পর্যটন ও আকাশপথে যোগযোগব্যবস্থার ক্ষেত্রে একটা নতুন মাত্রা যোগ করবে। টুইট বার্তায় তিনি বলেন, ‘ঢাকা ও চট্টগ্রামের সঙ্গে আগরতলার যোগাযোগ শেষ পর্যন্ত হচ্ছে। ত্রিপুরার মানুষের স্বপ্ন পূরণের জন্য প্রধানমন্ত্রী ও বেসামরিক বিমান পরিবহনমন্ত্রীকে আমার আন্তরিক ধন্যবাদ।’

বাংলাদেশের সঙ্গে বিমান চলাচলের জন্য প্রায় ৩০ হাজার বর্গমিটার এলাকা নিয়ে তৈরি হয়েছে আগরতলার বিমানবন্দরের নতুন টার্মিনাল। এতে ব্যয় হয়েছে প্রায় ৪৫০ কোটি রুপি। উত্তর-পূর্ব ভারতে বিমান যোগাযোগের উন্নতির জন্য ৩ হাজার ৪০০ কোটির রুপির একটি প্রকল্প নিয়েছে দেশটির সরকার, এর মধ্যে আগরতলাও আছে।

ত্রিপুরার মুখ্যমন্ত্রী জানান, বাংলাদেশের সঙ্গে প্রস্তাবিত এই বিমান যোগাযোগব্যবস্থায় বাংলাদেশের মানুষের উপকার হবে। দুই দেশের মধ্য মৈত্রীর বন্ধন আরও দৃঢ় হবে।

ঢাকানিউজ২৪.কম /

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image