• ঢাকা
  • বুধবার, ৪ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

চীনা শীর্ষস্থানীয় কর্মকর্তা ওয়াং ইয়ি’র সঙ্গে পুতিনের বৈঠক


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৩ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:১৫ এএম
প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে শুভেচ্ছা জানিয়ে
ওয়াং ইয়ি’র সঙ্গে পুতিনের বৈঠক

নিউজ ডেস্ক:  রাশিয়া সফররত চীনা শীর্ষস্থানীয় কর্মকর্তা ওয়াং ইয়ি’র সঙ্গে ক্রেমলিনে বৈঠকে বসেছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। বিবিসি’র।

রাশিয়ার টেলিভিশনে ভ্লাদিমির পুতিন ও চীনা কূটনীতিক ওয়াং ইয়ির বৈঠকের ছবি প্রচার করা হয়েছে।  মুখোমুখি বসেছেন দুজন। পুতিন এ সময় ‘জটিলতর আন্তর্জাতিক পরিস্থিতি’ নিয়ে কথা বলেন।

চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের রাশিয়া সফরের অপেক্ষায় রয়েছেন বলে জানিয়েছেন ভ্লাদিমির পুতিন।

পুতিন বলেন, ‘চীনের সঙ্গে সহযোগিতামূলক সম্পর্ক রাশিয়ার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এ যাত্রায় আমরা ওয়াং ইয়ি’র কথা শুনলাম।’

ওয়াং বলেন, ‘ভিন্ন দেশের চাপের মুখে চীন ও রাশিয়ার সম্পর্কে কোনো ঘাটতি দেখা দেবে না। দুই দেশই কৌশলগত সহযোগিতামূলক সম্পর্ক আরও গভীর করতে প্রস্তুত। গোটা বিশ্ব এবং মস্কোর সঙ্গে অংশীদারত্বের জায়গা শক্তিশালী করতে প্রস্তুত বেইজিং।’

আগামী পরশু শুক্রবার রাশিয়ার ইউক্রেন আক্রমণের এক বছর হতে যাচ্ছে। দুদিন আগে ইউক্রেনের কিয়েভ সফর করেন জো বাইডেন। পরে পোল্যান্ডে যান এবং সেখানে ভাষণ দেন। এর কয়েক ঘণ্টা আগে জাতির উদ্দেশে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন যুক্তরাষ্ট্রের সঙ্গে পরমাণু অস্ত্র বিষয়ক চুক্তি বাতিলের ঘোষণা দেন। এমন পরিস্থিতিতে চীনের গুরুত্বপূর্ণ কূটনীতিক ওয়াং ইয়ি মস্কো সফরে গেলেন।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image