• ঢাকা
  • সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ফখরুল ও খসরুর জামিন শুনানি ১৪ ফেব্রুয়ারি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০৬ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৪:৪৫ পিএম
জামিন শুনানি ১৪ ফেব্রুয়ারি
ফখরুল ও খসরুর

নিউজ ডেস্ক : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর প্রধান বিচারপতির বাসভবনে হামলা ও নাশকতার অভিযোগে রমনা থানার মামলার জামিন শুনানির জন্য ১৪ ফেব্রুয়ারি নির্ধারণ করেছেন আদালত।

ঢাকা মহানগর দায়রা জজ মো. আছাদুজ্জামানের আদালতে মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) এ জামিন আবেদন করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন মির্জা ফখরুলের আইনজীবী জয়নাল আবেদিন মেজবাহ। গণমাধ্যমকে তিনি জানান, ঢাকার সিএমএম আদালতে এই মামলায় তাদের জামিনের আবেদন করা হলে, বিচারক জামিনের আবেদন নাকচ করে দেন। এর পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর দায়রা জজ আদালতে জামিনের আবেদন করা হয়।
 
জানা গেছে, গত ২৮ অক্টোবর রাজধানীর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ শুরুর আগেই কাকরাইলে দুপুর থেকে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এরপর পর্যায়ক্রমে বিজয়নগর পানির ট্যাংক ও শান্তিনগর এলাকায় সংঘর্ষ ছড়িয়ে পড়ে।
 
একপর্যায়ে বেলা ৩টার দিকে বিএনপির মহাসমাবেশ পণ্ড হয়ে যায়। এই সংঘর্ষে পুলিশের এক সদস্য ও যুবদলের ওয়ার্ড পর্যায়ের এক নেতা নিহত হন। আহত হন পুলিশের ৪১ ও আনসারের ২৫ সদস্য। এ ছাড়া কমপক্ষে ২০ জন সাংবাদিক আহত হন।
 
এ ঘটনার পর গত ২৯ অক্টোবর মির্জা ফখরুলের গুলশানের নিজ বাসা থেকে তাকে আটক করে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি)। অপরদিকে, গত ২ নভেম্বর রাত ১টার দিকে গুলশানের একটি বাসা থেকে আমীর খসরু মাহমুদ চৌধুরীকে আটক করে ডিবি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image